ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

স্নানোৎসবকে ঘিরে নারায়ণগঞ্জের মহাসড়কে ধীরগতি 

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৪ ঘণ্টা, এপ্রিল ৯, ২০২২
স্নানোৎসবকে ঘিরে নারায়ণগঞ্জের মহাসড়কে ধীরগতি 

নারায়ণগঞ্জ: করোনার কারণে দুই বছর বন্ধ থাকার পর নারায়ণগঞ্জের লাঙ্গলবন্দে শুরু হওয়া দুই দিনব্যাপী অষ্টমী স্নানোৎসবকে ঘিরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ১৭ কিলোমিটার জুড়ে যানবাহন ধীরগতিতে চলছে। এতে ভোগান্তিতে পড়েছেন চালক এবং যাত্রীরা।

স্নানোৎসবে বিভিন্ন জেলা ও দূর-দূরান্ত থেকে আগত পুণ্যার্থীদের আনা গাড়ি যেখানে সেখানে পার্কিং করায় এমন যানজট হয়েছে বলে জানিয়েছেন জেলা পুলিশ সুপার। এতে অনেকে বাধ্য হেঁটেই গন্তব্যে উদ্দেশে রওনা হয়েছেন।

শনিবার (৯ এপ্রিল) সকাল থেকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে এমন দৃশ্য চোখে পড়ে।

যানজটের বিষয়ে কাঁচপুর হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাজ্জাদ করিম খান বাংলানিউজকে জানান, শুক্রবার রাত থেকে শুরু হওয়া দুই দিনব্যাপী অষ্টমী স্নানোৎসবের কারণে লাখো হিন্দু ধর্মাবলম্বী মানুষ লাঙ্গলবন্দে সমাবেত হয়েছেন। এর ফলে সকাল থেকেই তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। বিকেল পর্যন্ত এমন যানজট থাকতে পারে বলে। যানজট নিরসনে পুলিশের একাধিক টিম মহাসড়কে কাজ করে যাচ্ছে।

নারায়ণগঞ্জ পুলিশ সুপার (এসপি) জায়েদুল আলম বাংলানিউজকে জানান, একদিনের উৎসবে ৭-৮ লাখ লোক সমাগম হয়েছে। দূর-দূরান্ত থেকে যারা গাড়ি নিয়ে আসছেন, তাদের গাড়িগুলো মহাসড়কে রেখে স্নানে যাওয়ায় যানজট সৃষ্টি হয়েছে। তবে আমরা সেই গাড়িগুলো পার্কিং স্থানে পাঠিয়ে দিয়ে যানজট নিরসনে চেষ্টা চালিয়ে যাচ্ছি।

আরও পড়ুন
>>> ব্রহ্মপুত্র নদের তীরে পুণ্যার্থীর ঢল, উৎসবমুখর লাঙ্গলবন্দ

বাংলাদেশ সময়: ১৪১০ ঘণ্টা, এপ্রিল ৯, ২০২২
এমআরপি/এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।