ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

জাতীয়

দেশীয় অস্ত্রসহ ছিনতাই চক্রের ২৭ সদস্য গ্রেফতার

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৮ ঘণ্টা, এপ্রিল ৯, ২০২২
দেশীয় অস্ত্রসহ ছিনতাই চক্রের ২৭ সদস্য গ্রেফতার

ঢাকা: রাজধানীতে অভিযান চালিয়ে দেশীয় অস্ত্রসহ ছিনতাই চক্রের ২৭ সদস্যকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা রমনা ও লালবাগ বিভাগ।

শনিবার (০৯ এপ্রিল) বেলা ১১টার দিকে ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান ডিএমপির যুগ্ম কমিশনার (গোয়েন্দা) মাহবুব আলম।

এর আগে গত বুধ ও বৃহস্পতিবার গোয়েন্দা পুলিশের একাধিক দল রাজধানীর হাজারীবাগ, চকবাজার, লালবাগ, কামরাঙ্গীরচর ও শাহবাগ থানা এলাকা থেকে তাদের গ্রেফতার করে।

গ্রেফতাররা হলেন- আব্দুর রহমান শুভ (২২), ইয়াছিন আরাফাত জয় (১৯), বাবু মিয়া (২৮), মো. ফরহাদ (২১), হৃদয় সরকার (২৪), আকাশ (২০), মো. জনি খাঁন (২২), মো. রোকন (১৮), মেহেদী হাসান ওরফে ইমরান (২৭), মনির হোসেন (৪১), মো. জুয়েল (২২), জাহাঙ্গীর হোসেন ওরফে মাইকেল (৩৬), মো. আজিম ওরফে গালকাটা আজিম (৩৫), মো. শাকিল ওরফে লাদেন (২৪), ইমন (২২), মো. রাজিব (২৫), রাসেল (৩২), মিন্টু মিয়া ওরফে বিদ্যুৎ (৩৯), মো. মাসুদ (৩০), তাজুল ইসলাম মামুন (৩০), মো. সবুজ (৩০), মো. জীবন (২৫), রিয়াজুল ইসলাম (২৫), মুন্না হাওলাদার (১৯), শাকিল হাওলাদার (২০), মো. ফেরদৌস (২২) ও আবুল কালাম আজাদ (৩৪)। অভিযানে তাদের কাছ থেকে লোহার রড, দা, ছোরা, চাকু, চেতনানাশক ট্যাবলেট ও মলম জব্দ করা হয়।

ডিবির যুগ্ম কমিশনার মাহবুব আলম বলেন, রমজান ও আসন্ন ঈদ উল ফিতর উপলক্ষে ডাকাতি, চুরি ও মলম পার্টির দৌরাত্ব প্রতিরোধে গোয়েন্দা পুলিশের একাধিক টিম রাজধানীর হাজারীবাগ, চকবাজার, লালবাগ, কামরাঙ্গীরচর ও শাহবাগ থানা এলাকায় অভিযান চালায়।

গ্রেফতার হওয়া ছিনতাইকারীরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানিয়েছে, তারা দলবদ্ধভাবে ঢাকা শহরের ব্যস্ততম বাস স্টপজে অবস্থান করে টার্গেট ঠিক করে। পরে যাত্রীবেশে বাসে উঠে টার্গেট করা ব্যক্তিকে অচেতন করে তার সঙ্গে থাকা নগদ টাকা ও মূল্যবান জিনিসপত্র চুরি করে পালিয়ে যায়।

আসামিদের জিজ্ঞাসাবাদ ও রেকর্ড অনুসন্ধান করে ২০ জনের বিরুদ্ধে চুরি, ডাকাতির প্রস্তুতি ও মাদক সংশ্লিষ্ট একাধিক মামলা থাকার তথ্য পাওয়া গেছে বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ১২৩৮ ঘণ্টা, এপ্রিল ০৯, ২০২২
এসজেএ/এনএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।