ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সুন্দরবনে বিষ দিয়ে মাছ শিকার, র‌্যাবের হাতে ধরা ১২ জেলে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০১ ঘণ্টা, এপ্রিল ৮, ২০২২
সুন্দরবনে বিষ দিয়ে মাছ শিকার, র‌্যাবের হাতে ধরা ১২ জেলে

বাগেরহাট: বনরক্ষীদের হাতে নয়, এবার র‌্যাবের হাতে ধরা পড়েছে সুন্দরবনে বিষ দিয়ে মাছ ১২ শিকারি। গোপন সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার (৭ এপ্রিল) রাত ১২টায় সুন্দরবন পূর্ব বন বিভাগের মোংলা উপজেলার জাপসি নদী এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করে র‌্যাব সদস্যরা।

এ সময় আটককৃতদের কাছ থেকে মাছ মারার বিষ, ৪টি জাল, ৫টি ইঞ্জিনবিহীন কাঠের নৌকা, বিষ প্রয়োগের মাধ্যমে শিকার করা বিভিন্ন প্রজাতির ৪০০ কেজি মাছ ও ৫টি টর্চলাইট জব্দ করা হয়।

 

শুক্রবার (৮ এপ্রিল) সকালে র‌্যাব-৬ কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ তথ্য জানান অধিনায়ক লে. কর্নেল মোসতাক আহমেদ।

আটককৃতরা হলেন- মো. সাদ্দাম বৈদ্য (২৭), মো. শফিকুল ইসলাম বৈদ্য (৩৮), মো. জাকির হোসেন (২৮), মো. খায়রুল মোড়ল (২৫), আ. সালাম গাজী (৩৬), মো. বাচ্চু সানা (৩৫), মো. আবু সাইদ সরদার (৩০), মো. নাজমুল সরদার (২৮), মো. আবুল হোসেন গাজী (২৮), শাহজাহান শেখ (৪৫), মো. সালাম সানা (৩০) ও ইকরামুল সরদার (৩১)। তাদের বেশিরভাগের বাড়ি খুলনার রুপসা ও বাগেরহাটের বিভিন্ন এলাকায়।

র‌্যাব-৬-এর অধিনায়ক লে. কর্নেল মোসতাক আহমেদ বলেন, গোপন সূত্রে জানতে পারি কতিপয় অসৎ ব্যক্তি সুন্দরবনের অভয়াশ্রম ঘোষিত এলাকা জাপসি নদীতে বিষ দিয়ে মাছ শিকার করছেন। পরে ওই এলাকায় অভিযান চালিয়ে দেখা যায় খালের পানিতে অসংখ্য মাছ মরে ভেসে আছে।   ভেসে থাকা মাছগুলো নৌকায় তুলছেন কয়েকজন। এসময় মাছ শিকার চক্রের মূল হোতা মো. সাদ্দাম বৈদ্যসহ মোট ১২ জনকে আটক করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা বিষ দিয়ে  মাছ শিকারের কথা স্বীকার করেছেন। উদ্ধারকৃত আলামত ও গ্রেফতারকৃত আসামিদের পরবর্তী আইনানুগ ব্যবস্থা নেওয়ার জন্য বাগেরহাটের মোংলা থানায় হস্তান্তর করা হয়েছে।

বাংলাদেশ  সময়: ১৬৫৫ ঘণ্টা, এপ্রিল ০৮, ২০২২
এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।