ঢাকা, বুধবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ভাঙ্গা হাইওয়ে পুলিশের প্রেস বিজ্ঞপ্তি নিয়ে তোলপাড়!

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৬ ঘণ্টা, এপ্রিল ৮, ২০২২
ভাঙ্গা হাইওয়ে পুলিশের প্রেস বিজ্ঞপ্তি নিয়ে তোলপাড়!

ফরিদপুর: ফরিদপুরের ভাঙ্গা হাইওয়ে থানা পুলিশের বিভিন্ন অনিয়ম ও চাঁদাবাজির অভিযোগে বুধবার (৬ এপ্রিল) রাতে ওসি জাহাঙ্গীর আলমকে প্রত্যাহার করা হয়। একই সঙ্গে এএস এম আসাদুজ্জামানকে নতুন ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হিসেবে দায়িত্বভার দেওয়া হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন হাইওয়ে পুলিশ সুপার মো. হামিদুল আলম।

এদিকে দায়িত্ব নেওয়ার আগেই নবাগত ওসি আসাদুজ্জামান বৃহস্পতিবার (৭ এপ্রিল) সকালে এক সংবাদ সম্মেলনের আয়োজন করেন। ভাঙ্গা হাইওয়ে থানার ওসির কার্যালয়ে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন তিনি।

লিখিত বক্তব্যের শেষ লাইন দুটিতে লেখা ছিল- হাইওয়ে থানা পুলিশ ব্যতীত অন্য কোনো সংগঠন বা ব্যক্তি মহাসড়কে চাঁদাবাজি করলে তার দায়-দায়িত্ব হাইওয়ে পুলিশ নেবে না।

বিষয়টি নিয়ে সংবাদকর্মী ও স্থানীয়দের মধ্যে মিশ্র প্রতিক্রিয়া সৃষ্টি হয়। অনেকেই ফেসবুকে বিষয়টিকে ভাইরাল করে বিভিন্ন বক্তব্য দিতে থাকেন। অনেকেই বলেন- মহাসড়কে থ্রি হুইলার বন্ধ ও চাঁদাবাজি দূর করা এসব দেখভালের দায়িত্ব হাইওয়ে পুলিশের। সদ্য যোগদানকারী ওসির সংবাদ সম্মেলনের লিখিত বক্তব্যে তার জ্ঞান ও কর্তব্যের ওপর মানুষের আর আস্থা নেই।

এ বিষয়ে ওসি এ এসএম আসাদুজ্জামানের সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করলে তিনি বলেন, সকালে সংবাদ সম্মেলন করা হয়েছে। সংবাদ সম্মেলনের লিখিত বক্তব্যের দুটি লাইন ভুল হতে পারে। হয়তো ভাষাগত ভুল হয়েছে।

চাঁদাবাজি থ্রি হুইলার বন্ধের বিষয়টি নিয়ে হাইওয়ে পুলিশ সুপার মো. হামিদুল আলম বলেন, আগের ওসি জাহাঙ্গীর আলমকে প্রত্যাহার করা হয়েছে। তার স্থানে এ এস এম আসাদুজ্জামানকে দায়িত্ব নেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। সে এখনও দায়িত্বভার বুঝে নেননি। কি কারণে কোন বিষয়ের ওপর নবাগত ওসি আসাদুজ্জামান সংবাদ সম্মেলন করলেন বিস্তারিত জেনে জানাবো।

এদিকে ফরিদপুরের মাদারীপুর হাইওয়ে রেঞ্জের প্রধান কার্যালয়ে দুপুর ৩টায় এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সংবাদ সম্মেলনে মাদারীপুর রিজিয়নের হাইওয়ে পুলিশ সুপার মো. হামিদুল আলম বলেন, মহাসড়ক হবে অধিক নিরাপদ, সুশৃঙ্খল ও হয়রানী মুক্ত।

তিনি বলেন, আমি এই রিজিয়নের ১৮টি থানার অফিসার ইনচার্জদের সঙ্গে কথা বলেছি, তারাও আমাকে কথা দিয়েছে মহাসড়কে পরিবহন, ট্রাক ও যাত্রীরা  নিরাপদে চলাফেরা করতে পারবেন। চাঁদাবাজদের কোনো রকম ছাড় দেওয়া হবে না। এ সময় সাংবাদিকদের সহযোগিতা কামনা করেন তিনি।

তিনি আরও বলেন, হাইওয়ে পুলিশের কার্যক্রম আগের চেয়ে অনেক গতিশীল। যা কাজের ক্ষেত্রে যদি বলি গত জানুয়ারি মাসের হাইওয়ে পুলিশ জরিমানা বাবদ আদায় করেছে ১ কোটি ২৬ লাখ ৭৯ হাজার টাকা। ফেব্রুয়ারি মাসে আদায় করেছে ৮৯ লাখ টাকা।

পুলিশের এ কর্মকর্তা বলেন, সাধারণ মানুষ যেন আগামী ঈদে নিরাপদ এবং নির্বিঘ্নে বাড়ি ফিরতে পারেন সেজন্য হাইওয়ে পুলিশ যথেষ্ট তৎপরতার সঙ্গে দায়িত্ব পালন করবে। হাইওয়ে পুলিশের কোনো সদস্য যদি আইন বিরোধী কার্যক্রম করে থাকে তাহলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

হামিদুল আলম বলেন, মহাসড়কে দুর্ঘটনায় বেশিরভাগ কারণই হচ্ছে থ্রি-হুইলারের ব্যবহার। আমরা এ বিষয়ে যথেষ্ট গুরুত্ব দিচ্ছি।

সংবাদ সম্মেলনে সাংবাদিকদের পক্ষ থেকে বক্তব্য রাখেন- ফরিদপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মাহবুবুল ইসলাম পিকুল, সহ সভাপতি সঞ্জিব দাস ও শেখ ফয়েজ আহমেদ প্রমুখ।

এ সময় ফরিদপুরের বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৩৫৬ ঘণ্টা, এপ্রিল ০৮, ২০২২
জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।