ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

এ বছরই পদ্মাসেতুর শেষ দেখতে চান অর্থমন্ত্রী 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩২ ঘণ্টা, এপ্রিল ৭, ২০২২
এ বছরই পদ্মাসেতুর শেষ দেখতে চান অর্থমন্ত্রী  অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল

ঢাকা: চলতি বছরই পদ্মাসেতুর শেষ দেখতে চান অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। তিনি বলেন, প্রধানমন্ত্রী বলেছেন, এ বছরের শেষের দিকে পদ্মাসেতু চালু হবে।

আমরাও প্রত্যাশা করে আছি এ বছরের শেষ নাগাদ এটি চালু করতে পারবো।

বৃহস্পতিবার (০৭ এপ্রিল) বিকেলে অর্থমন্ত্রীর সভাপতিত্বে অনুষ্ঠিত সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি ও অর্থনৈতিক বিষয়ক সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠক শেষে ভার্চ্যুয়ালি সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

পদ্মা সেতু চালু হতে বিলম্ব হওয়া প্রসঙ্গে জানতে চাইলে অর্থমন্ত্রী করোনা মহামারির কথা বলেন।  

পদ্মা সেতুর টোল নিয়ে তিনি বলেন, টোল আদায় হবে এটা জানি। কিন্তু টোলের পরিমাণ এখনও নির্ধারিত হয়নি। যা খরচ হয়েছে, তা টোল থেকেই আদায় করবো।   

শুধু টোল আদায় নয়, লাভের প্রসঙ্গও উল্লেখ করেন অর্থমন্ত্রী। তিনি বলেন, খরচের চেয়ে বেশি টোল আদায় করা হবে। সারাবিশ্ব তাই করে। এ ধরনের প্রকল্পগুলো টোলভিত্তিকই করা হয়।   

কত বছরের মধ্যে পদ্মা সেতুর ব্যয় তুলতে চান, এমন প্রশ্নের জবাবে মুস্তফা কামাল বলেন, আমরা এখনও এ নিয়ে বিস্তারিত কাজ করিনি। তবে টোলের মাধ্যমেই খরচ তুলে কিছু লাভও করতে চাই। সেই লাভ সরকারের ফান্ডে না নিয়ে আরেও নতুন প্রকল্প করার চেষ্টা থাকবে।

বাংলাদেশ সময়: ১৬৩০ এপ্রিল ০৭, ২০২২
জিসিজি/এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।