ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

জাতীয়

লেবু ও তরমুজ বাজারে ভোক্তা অধিকারের অভিযান

ডিভিশনাল সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২১ ঘণ্টা, এপ্রিল ৪, ২০২২
লেবু ও তরমুজ বাজারে ভোক্তা অধিকারের অভিযান

মৌলভীবাজার: পবিত্র রমজানে নিত্যপ্রয়োজনীয় পণ্যসামগ্রী ও রমজানের গুরুত্বপূর্ণ খাদ্যপণ্য লেবু ন্যায্যদামে প্রাপ্তি নিশ্চিত করার লক্ষ্যে তৎপর রয়েছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

সোমবার (০৪ এপ্রিল) দুপুরে মৌলভীবাজারের শ্রীমঙ্গল উপজেলার নতুনবাজার, সোনার বাংলা রোডসহ বিভিন্ন জায়গায় নিত্যপ্রয়োজনীয় পণ্যসামগ্রী, লেবু ও তরমুজের পাইকারি এবং খুচরা বাজারে তদারকি কার্যক্রম পরিচালনা করা হয়।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মৌলভীবাজার জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. আল-আমিনের নেতৃত্বে র‌্যাব-৯ ফোর্সের সদস্যরা এ অভিযানে সহযোগিতা করেন।

তদারিক কার্যক্রমে অতিরিক্ত দামে লেবু বিক্রি করা, ক্রয় ও বিক্রয় ভাউচার না দেওয়া, দৃশ্যমান স্থানে মূল্য তালিকা প্রদর্শন না করা, মেয়াদোত্তীর্ণ কীটনাশক বিক্রি করাসহ বিভিন্ন অনিয়মের দায়ে নতুনবাজারে অবস্থিত মেসার্স আফরোজা বাণিজ্যনালয়কে ১০ হাজার টাকা, পান্না লাল কৃষি বিতানকে ৪ হাজার টাকা, মাসুম খান ফিড স্টোরকে ২ হাজার টাকা, সুমা ফার্মেসিকে ২ হাজার টাকা জরিমানা আরোপ ও তা আদায় করা হয়।

সহকারী পরিচালক মো. আল-আমিন বলেন, আজকের অভিযানে বিভিন্ন অনিয়মের দায়ে মোট ৪টি প্রতিষ্ঠানকে মোট ১৮ হাজার টাকা জরিমানা ও তা আদায় করা হয়েছে। অভিযানের এক পর্যায়ে লেবু ও তরমুজের পাইকারি ব্যবসায়ীদের সঙ্গে আলোচনায় বসা হয়।

আলোচনায় জাতীয় ভোক্তা অধিকারে সহকারী পরিচালক ব্যবসায়ীদের আইন মেনে ব্যবসা পরিচালনা করতে অনুরোধ জানান। ব্যবসায়ীরা ন্যায্যদামে লেবু ও তরমুজ বিক্রি করবেন বলে আশ্বাস দেন।

বাংলাদেশ সময়: ১৬২০ ঘণ্টা, এপ্রিল ০৪, ২০২২
বিবিবি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।