ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মেঘনায় ১৪ লাখ টাকার কারেন্ট জাল জব্দ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট   | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩১ ঘণ্টা, এপ্রিল ৩, ২০২২
মেঘনায় ১৪ লাখ টাকার কারেন্ট জাল জব্দ

চাঁদপুর: জাতীয় সম্পদ ইলিশের পোনা (জাটকা) রক্ষায় মার্চ-এপ্রিল দুই মাস চাঁদপুরের পদ্মা-মেঘনা নদীর অভয়াশ্রম এলাকায় যৌথ অভিযানে প্রায় ১৪ লাখ টাকার নিষিদ্ধ কারেন্ট জাল জব্দ করা হয়েছে। পরে জব্দ জালগুলো আগুনে পুড়িয়ে বিনষ্ট করা হয়।

রোববার (৩ এপ্রিল) সকাল ৯টা থেকে দুপুর ১২টা পর্যন্ত জেলা সদর উপজেলার লগ্মিচর, মিনি কক্সবাজার, চাঁদপুর মোহনা এলাকায় নৌবাহিনী ও নৌ থানা পুলিশের যৌথ এ অভিযান চালানো হয়। পরে বড় স্টেশন মোলহেডের নদীর পাড়ে জালগুলো এনে আগুনে পুড়িয়ে বিনষ্ট করা হয়।

অভিযানে নৌ বাহিনীর চিফ পেটি অফিসার নিজাম উদ্দিনের নেতৃত্বে নির্বাহী অফিসার লেফটেন্যান্ট রাফায়েল মনোয়ার, কমান্ডিং অফিসার মো. দেলওয়ার হোসেনসহ সদস্যরা উপস্থিত ছিলেন।

মৎস্য অফিসার হিসেবে শাহারাস্তির মৎস্য সম্প্রসারণ অফিসার মো. ফারুক আহমেদ উপস্থিত ছিলেন। এছাড়া চাঁদপুর নৌ থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) বাবুল বালার নেতৃত্বে অভিযান পরিচালিত হয়।

নৌবাহিনীর চিফ পেটি অফিসার নিজাম উদ্দিন বাংলানিউজকে জানান, লগ্মিচর, মিনি কক্সবাজার, চাঁদপুর মোহনা এলাকায় নদীতে অসাধু জেলেদের ফেলে রাখা প্রায় ২০ হাজার মিটার কারেন্ট জাল জব্দ করে আগুনে বিনষ্ট করা হয়েছে। জব্দ জালের আনুমানিক মূল্য ৮ লক্ষাধিক টাকা।

চাঁদপুর নৌ থানার উপ-পরিদর্শক (এসআই) বাবুল বালা জানান, অভয়াশ্রম এলাকা থেকে অসাধু জেলেদের ফেলে রাখা প্রায় ২০ হাজার মিটার কারেন্ট জাল জব্দ করে আগুনে বিনষ্ট করা হয়। জালগুলোর আনুমানিক মূল্য ৬ লক্ষাধিক টাকা।  

বাংলাদেশ সময়: ১৭৩০ ঘণ্টা, এপ্রিল ০৩, ২০২২
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।