ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

১০ হাজার পথশিশুদের ইফতার পৌঁছে দিতে ‘প্রাণ আপ’র কর্মসূচি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১০ ঘণ্টা, এপ্রিল ৩, ২০২২
১০ হাজার পথশিশুদের ইফতার পৌঁছে দিতে ‘প্রাণ আপ’র কর্মসূচি কথা বলেছেন প্রাণ গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ইলিয়াছ মৃধা। ছবি: শাকিল আহমেদ

ঢাকা: পবিত্র রমজানে পথশিশু ও অসহায় পরিবারের মধ্যে ইফতার পৌঁছে দিতে বিশেষ উদ্যোগ হাতে নিয়েছে দেশের জনপ্রিয় বেভারেজ ব্র্যান্ড ‘প্রাণ আপ’। এজন্য ব্র্যান্ডটি ‘প্রাণ খোলা হাসি’ নামে একটি কর্মসূচি শুরু করেছে।

এই কর্মসূচির মাধ্যমে ৮ থেকে ১০ হাজার পথশিশুদের মধ্যে ইফতার বিতরণ করা হবে।

রোববার (০৩ এপ্রিল) রাজধানীর বাড্ডায় প্রাণ গ্রুপের প্রধান কার্যালয়ে এই কর্মসূচির উদ্বোধন উপলক্ষে এ কথা বলেন গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ইলিয়াছ মৃধা।

অনুষ্ঠানে ইলিয়াছ মৃধা বলেন, ‘পবিত্র মাহে রমজানে ইফতার আমাদের কাছে বিশাল একটা আনন্দের বিষয়। কেননা সারাদিন রোজা রাখার পর ইফতার আমাদের মধ্যে ভিন্ন মাত্রা যোগ করে। আমরা পরিবার, প্রিয়জন কিংবা বন্ধুদের সঙ্গে ইফতার নিয়ে আনন্দ ভাগাভাগি করি। নানা কারণে আমাদের অনেকেই রোজা রাখতে না পারলেও ইফতারে অংশ নেই। কিন্তু আমাদের সমাজে প্রচুর অসহায় ও দরিদ্র মানুষ রয়েছে।  তাদের ভালোভাবে একটু ইফতার করার সামর্থ্য নেই। এদেরই একটি অংশ হচ্ছে পথশিশু ও তার পবিবার।

তিনি আরও বলেন, প্রাণ সারাবছরই ব্যবসা পরিচালনার পাশাপাশি অসহায় ও দুস্থ মানুষের পাশে দাঁড়িয়ে আসছে। এবারের রমজানে আমাদের বেভারেজ ব্র্যান্ড প্রাণ আপ’র পক্ষ থেকে উদ্যোগ নিয়েছি পথশিশু ও তাদের পরিবারের সঙ্গে ইফতার ভাগি করা ও তাদের মুখে হাসি ফোটানো।

এই কর্মসূচিতে প্রাথমিক বাজেট ২৫ লাখ টাকা বলেও তিনি উল্লেখ করেন।

প্রাণ বেভারেজ লিমিটেডের নির্বাহী পরিচালক আনিসুর রহমান বলেন, আমরা কর্মসূচির নাম দিয়েছি ‘প্রাণ খোলা হাসি’। এর উদ্দেশ্য পথশিশু, তাদের পরিবারের মুখে হাসি ফোটানো। এজন্য আমরা ভোক্তাদের যুক্ত করেছি যেন তারা এ মহৎ কাজে উৎসাহ দেন। আমরা দেশের জনপ্রিয় রিটেইল চেইনশপ বেস্ট বাই, ডেইলি শপিং, টেস্টিট্রিট ও মিঠাইয়ের আউটলেটে পি’র পক্ষ থেকে একটি বক্স সরবরাহ করেছি। ভোক্তারা সেখানে প্রাণ আপ’র লেবেল জমা দিলে তার বিপরীতে একটি পরিমাণ অর্থ আমরা ইফতারের জন্য বরাদ্দ রাখবো। বরাদ্দ অর্থ থেকে পুরো রমজানে রাজধানীসহ দেশের বিভাগীয় শহরের পয়েন্টে পথশিশু ও অসহায়দের মধ্যে ইফতার বিতরণ করবো।

প্রাণ বেভারেজ লিমিটেডের ডেপুটি জেনারেল ম্যানেজার (মার্কেটিং) হাসিব কামাল এবং প্রাণ আপ’র ব্র্যান্ড ম্যানেজার শোয়েব এ সময় উপস্থিত ছিলেন।

কর্মসূচির আওতায় পহেলা রমজান থেকে প্রাণ আপ’র বোতলের লেবেল জমা দিলে তার বিপরীতে একটি নির্দিষ্ট পরিমাণ অর্থ বরাদ্দ রাখবে প্রাণ আপ। এই অর্থ দিয়ে দেশের বিভিন্ন প্রান্তের পথশিশু ও তাদের পরিবারের মধ্যে ইফতার বিতরণ করা হবে।

বাংলাদেশ সময়: ১৭১০ ঘণ্টা, এপ্রিল ০৩, ২০২২
এসএমএকে/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।