ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

দুর্গাপুরের ইউপি চেয়ারম্যানসহ ৪ জন কারাগারে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৪ ঘণ্টা, এপ্রিল ৩, ২০২২
দুর্গাপুরের ইউপি চেয়ারম্যানসহ ৪ জন কারাগারে (বাঁ থেকে) দুর্গাপুরের পানানগর আওয়ামী লীগের সদ্য ঘোষিত কমিটির সাধারণ সম্পাদক কহিদুল ইসলাম ও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আজাহার আলী খান।

রাজশাহী: রাজশাহীর দুর্গাপুর উপজেলার পানানগর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান আজাহার আলী খানসহ চারজনকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

রোববার (৩ এপ্রিল) দুপুরে রাজশাহীর অতিরিক্ত চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে তারা আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন।

পরে জামিন আবেদনের ওপর শুনানি শেষে আদালতের বিচারক তাদের জামিন না মঞ্জুর করেন এবং কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

রাজশাহী জেলা কোর্ট পুলিশ পরিদর্শক মো. রফিক বাংলানিউজকে বলেন, ওই চারজনের নামে রাজশাহীর দুর্গাপুর থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করা হয়েছিল। ওই মামলায় উচ্চ আদালত থেকে তারা ছয় সপ্তাহের জন্য অন্তর্বর্তীকালীন জামিনে ছিলেন। এই মামলার আসামিরা হলেন- ইউপি চেয়ারম্যান আজাহার আলী খান, ইউনিয়ন আওয়ামী লীগের সদ্য ঘোষিত কমিটির সাধারণ সম্পাদক কহিদুল ইসলাম, পানানগর দ্বি-মুখী উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক আবু এমদাদুল হক ও ব্যবসায়ী মাহাবুর রহমান লাল্টু।

এর আগে রাজশাহীর দুর্গাপুর উপজেলার পানানগর দ্বি-মুখী উচ্চ বিদ্যালয়ের পরিচালনা পর্ষদের সভাপতি মনোনয়ন নিয়ে স্থানীয় সংসদ সদস্য (এমপি) এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য প্রফেসর ডা. মো. মনসুর রহমানের বিরুদ্ধে সামাজিক যোগাযোগ মাধ্যমসহ বিভিন্নভাবে অশালীন মন্তব্য করেন আসামিরা। এর পরিপ্রেক্ষিতে এমপি ডা. মনসুর রহমানের ব্যক্তিগত সহকারী শফিকুল ইসলাম তরফদার বাদী হয়ে চারজনের নাম উল্লেখ করে ডিজিটাল নিরাপত্তা আইনে গত ৩০ জানুয়ারি দুর্গাপুর থানায় মামলা দায়ের করেন। মামলা দায়ের হওয়ার পর আসামিরা উচ্চ আদালত থেকে ছয় সপ্তাহের অন্তর্বর্তীকালীন জামিনে ছিলেন।

এই মামলায় আসামিরা আত্মসমর্পণ করলে আদালতের বিচারক ও অতিরিক্ত চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মো. ইকবাল বাহার জামিন আবেদন নাকচ করে আসামিদের আজ কারাগারে পাঠানোর নির্দেশ দেন।  

আসামি পক্ষের আইনজীবী ছিলেন অ্যাডভোকেট সবুর খান। রাষ্ট্রপক্ষে ছিলেন আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট আব্দুল ওয়াহাব জেমস ও আহসান হাবীব রঞ্জু।

বাংলাদেশ সময়: ১৬১৪ ঘণ্টা, এপ্রিল ০৩, ২০২২
এসএস/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।