ঢাকা, বুধবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কুড়িগ্রামে প্রতিবন্ধী ভাতা বাড়ানোর দাবি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫৩ ঘণ্টা, এপ্রিল ২, ২০২২
কুড়িগ্রামে প্রতিবন্ধী ভাতা বাড়ানোর দাবি

কুড়িগ্রাম: বাজেটে প্রতিবন্ধী ব্যক্তিদের ভাতা নূন্যতম দুই হাজার টাকা নির্ধারণ, প্রতিবন্ধী শিক্ষার্থীদের জন্য ভাতা ও উপবৃত্তি বরাদ্দ রাখা, সরকারি-বেসরকারি নিয়োগে বিশেষ সুবিধা ও প্রতিবন্ধী ব্যক্তি উন্নয়ন অধিদপ্তরের দাবিতে কুড়িগ্রামে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (১ এপ্রিল) দুপুর আড়াইটার দিকে কুড়িগ্রাম প্রেসক্লাবের সামনে কুড়িগ্রাম-চিলমারী সড়কে বিভিন্ন দাবি জানিয়ে মানববন্ধন করেছে প্রতিবন্ধী সংগঠনগুলো।

এসময় বক্তব্য রাখেন- কুড়িগ্রাম প্রতিবন্ধী কল্যাণ সংস্থার সভাপতি আম্বিয়া খাতুন, সাধারণ সম্পাদক মো. আসাদুজ্জামান, কুড়িগ্রাম শ্রবণ প্রতিবন্ধী কল্যাণ সংস্থার সাধারণ সম্পাদক আরিফ উল ইসলাম সজীব, আজমেরী খাতুন, শ্রী চপল চন্দ্র, জুয়েল প্রমুখ।

প্রতিবন্ধীদের মানববন্ধনের সমাবেশে বক্তারা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০১৯ সালের ২ এপ্রিল বিশ্ব অটিজম সচেতনতা দিবসে মুক্তিযোদ্ধা ভাতার পর প্রতিবন্ধী ব্যক্তির ভাতাকে সার্বজনীন ভাতা হিসেবে ঘোষণা দিয়েছেন। বর্তমানে ঊর্ধ্বমুখী বাজার ব্যবস্থা ও সমাজে বৈষম্য দূরীকরণে প্রতিবন্ধীদের ভাতা বৃদ্ধি করে তাদের পাশে দাঁড়ানোর আহ্বান জানানো হয়।

বাংলাদেশ সময়: ০৯৫১ ঘণ্টা, এপ্রিল ০২, ২০২২
এফইএস/এনএইচআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।