ঢাকা, বুধবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কিশোর গ্যাংয়ের হাতেই খুন হয় কলেজছাত্র রোহান

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯০৫ ঘণ্টা, এপ্রিল ২, ২০২২
কিশোর গ্যাংয়ের হাতেই খুন হয় কলেজছাত্র রোহান সৈয়দ আলিফ রোহান, দীপ্ত সাহা

খুলনা: খুলনার ফুলতলায় কলেজ ক্যাম্পাসে প্রকাশ্যে ছুরিকাঘাত করে সৈয়দ আলিফ রোহান হত্যার ঘটনায় এজাহারভুক্ত আসামি দীপ্ত সাহাকে (২১) গ্রেফতার করেছে পুলিশ।

শুক্রবার (১ এপ্রিল) বিকালে ফুলতলার দামোদর নিজ বাড়ি এলাকা থেকে তাকে আটক করা হয়।

এদিকে রোহানের বাবা সৈয়দ আবু তাহেরের অভিযোগ কিশোর গ্যাংয়ের হাতেই খুন হয়েছেন তার ছেলে।

অভিযোগ করে তিনি আরও বলেন, গত ৪দিন আগে পায়গ্রামকসবা এলাকার একটি স্কুলের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠানে কিশোর গ্যাংয়ের সদস্য শান্ত-হাসনাত-তাছিন গ্রুপ মেয়েদের ছবি তোলা ও উত্যক্ত করলে আমার ছেলে রোহান বাধা দেয়। এ ঘটনায় ঐ কিশোর গ্যাংয়ের সদস্য রোহানের ওপর ক্ষিপ্ত থাকে এবং তাকে হত্যার পরিকল্পনা করতে থাকে। বৃহস্পতিবার রোহান ক্লাস করতে কলেজে আসে। কলেজের দ্বিতীয় গেট দিয়ে ক্যাম্পাসে প্রবেশের পর পরই ফোনে খবর পেয়ে পরিকল্পিতভাবে কিশোর গ্যাংয়ের সদস্যরা মোটরসাইকেল যোগে ক্যাম্পাসে প্রবেশ করে। অপরদিকে কলেজের পরিবেশ কমিটির সদস্যরা বহিরাগতদের ক্যাম্পাসে দেখতে পেয়ে অধ্যক্ষকে অবহিত করেন। তবে অধ্যক্ষ যথাসময়ে কোন ব্যবস্থা গ্রহণ না করায় ওই গ্যাংয়ের সদস্যরা নির্বিঘ্নে রোহানকে ছুরিকাঘাত করে তাজপুর গ্রামের দিকে চলে যায়।

এদিকে কলেজ ক্যাম্পাসে প্রকাশ্যে ছুরিকাঘাত করে সৈয়দ আলিফ রোহান হত্যা ঘটনায় তার পিতা সৈয়দ আবু তাহের বাদি হয়ে ৫ জনের নামসহ অজ্ঞাত আরও ৫ জনকে আসামি করে মামলা করেন। পরে আসামিকে গ্রেফতার করে পুলিশ।

আসামি দীপ্ত ফুলতলা বাজারের গুড় ও চিনি ব্যবসায়ী দীপক সাহার পুত্র।

কলেজছাত্র রোহানের মরদেহ ময়না তদন্ত শেষে বৃহস্পতিবার বাদ এশা পায়গ্রাম কসবা মীরপাড়া মাঠে জানাজা শেষে পারিবারিক গোরস্থানে দাফন সম্পন্ন হয়।

ফুলতলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ইলিয়াস তালুকদার বলেন, ফুলতলার শান্ত-হাসনাত-তাছিন গ্রুপের সদস্যরা একটি প্রভাবশালী রাজনৈতিক মহলের প্রশ্রয়ে দীর্ঘদিন ধরে বিভিন্ন অপকর্ম চালিয়ে আসছে। তারই ধারাবাহিকতায় কলেজ ছাত্র খুনের মতো ঘটনা ঘটিয়েছে। ওই গ্রুপের সদস্য দীপ্তকে গ্রেফতার করা হয়েছে। বাকিদের গ্রেফতারের চেষ্টা অব্যাহত রয়েছে।

থানার ওসি (তদন্ত) ও মামলার তদন্তকারী কর্মকর্তা এস এম শাহাদাত হোসেন বলেন, ঘটনায় প্রত্যক্ষভাবে জড়িত গ্রেফতার দীপ্তকে প্রাথমিকভাবে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। তার দেওয়া তথ্যের ভিত্তিতে মামলার অগ্রগতি হতে পারে।

এলাকাসীর দাবি, ফুলতলাসহ আশেপাশে কিশোর গ্যাংয়ের বিস্তার ঘটছে। এদের কঠোরতম শাস্তির ব্যবস্থা করে হোক।

বাংলাদেশ সময়: ০৯০২ ঘণ্টা, এপ্রিল ২, ২০২২
এমআরএম/এনএইচআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।