ঢাকা, বুধবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ইউএনও’র নম্বর ক্লোন করে চেয়ারম্যানদের কাছে ঘুষ দাবি!

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩২ ঘণ্টা, এপ্রিল ১, ২০২২
ইউএনও’র নম্বর ক্লোন করে চেয়ারম্যানদের কাছে ঘুষ দাবি! একেএম আবদুল্লাহ বিন রশিদ

বরগুনা: বিভিন্ন প্রকল্পের কাজ পাইয়ে দেওয়ার কথা বলে ঘুষ দাবির অভিযোগ উঠেছে আমতলী উপজেলা নির্বাহী কর্মকর্তা একেএম আবদুল্লাহ বিন রশিদের বিরুদ্ধে, ইউএনও'র দাবি নম্বর ক্লোন!

শুক্রবার (০১ এপ্রিল) তার ব্যক্তিগত মোবাইল ফোন নম্বর ক্লোনের বিষয়টি নিশ্চিত করেন ইউএনও।

ইউপি চেয়ারম্যান সূত্রে জানা যায়, বৃহস্পতিবার বরগুনার আমতলী উপজেলা নির্বাহী কর্মকর্তা একেএম আবদুল্লাহ বিন রশিদের ব্যক্তিগত মোবাইল ফোন নম্বর ক্লোন করে আমতলীর ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যানদের বিভিন্ন প্রকল্পের কাজ পাইয়ে দেওয়ার কথা বলে ঘুষ দাবি করেছে একটি প্রতারক চক্র।

 

ওই প্রতারক চক্র একটি মোবাইল নম্বর সরবরাহ করে বিকাশের মাধ্যমে টাকা প্রেরণের জন্য বলে। পরে ইউপি চেয়ারম্যানরা ইউএনও'র সরকারীর নম্বরে যোগাযোগ করে জানতে পারেন এটি প্রতারক চক্রের কাজ।

আঠারগাছিয়া ইউপি চেয়ারম্যান রফিকুল ইসলাম রিপন বলেন, আমতলী উপজেলা নির্বাহী কর্মকর্তার ব্যক্তিগত মোবাইল নম্বর থেকে ফোন করে টিআর, কাবিখার কাজ পাইয়ে দেওয়ার কথা বলে আমার কাছে ৫০ হাজার টাকা ঘুষ দাবি করেন। সঙ্গে সঙ্গে ইউএনও'র সরকারি নম্বরে যোগাযোগ করে জানতে পারি এটি প্রতারক চক্রের কাজ।

কুকুয়া ইউপি চেয়ারম্যান বোরহান উদ্দিন মাসুম তালুকদার বলেন, প্রতারক চক্র ইউএনও'র পরিচয় দিয়ে আমার কাছেও ৩০ হাজার টাকা ঘুষ চেয়েছে। এভাবে আরো কয়েকজন চেয়ারম্যানকে প্রকল্প দেওয়ার নামে ঘুষ দাবি করেছে।

চাওড়া ইউপি চেয়ারম্যান আখতারুজ্জামান বাদল খান বলেন, আমাকেও টাকা চেয়ে ফোন করেছিল প্রতারক চক্র।

আমতলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি তদন্ত) রনজিৎ কুমার সরকার জানান, ইউএনও মৌখিকভাবে আমাদের বিষয়টি জানিয়েছেন। বিষয়টি আমরা আমলে নিয়ে গুরুত্বসহকারে তদন্ত শুরু করেছি।

আমতলী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) একেএম আবদুল্লাহ বিন রশিদ বলেন, আমার ব্যক্তিগত মোবাইল নম্বর ক্লোন করে টাকা চাওয়ার বিষয়টি চেয়ারম্যানরা আমাকে জানান। সঙ্গে সঙ্গে আমি থানায় অবহিত করি। এটি প্রতারক চক্রের কাজ। তাই সবাইকে সতর্ক করে দিয়েছি। কাউকে কোনো টাকা পয়সা লেনদেন না করার জন্য পরামর্শ দিয়েছি।

বাংলাদেশ সময়: ১৬৩০ ঘণ্টা, এপ্রিল ০১, ২০২২
এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।