ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বিদ্যুতের খুঁটিতে আধঘণ্টা ঝুলে ছিলেন ২ লাইনম্যান!

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৪৫ ঘণ্টা, মার্চ ৩১, ২০২২
বিদ্যুতের খুঁটিতে আধঘণ্টা ঝুলে ছিলেন ২ লাইনম্যান!

রাজশাহী: রাজশাহীতে বিদ্যুতের খুঁটিতে কাজ করা অবস্থায় বিদ্যুতায়িত হয়ে দুজন লাইনম্যান আহত হয়েছেন। কাজ চলামান অবস্থায় হঠাৎ বিদ্যুৎ সংযোগ চালু হলে তারা বিদ্যুতায়িত হয়ে প্রায় আধাঘণ্টা বিদ্যুতের খুঁটিতেই ঝুলে ছিলেন।

বৃহস্পতিবার (৩১ মার্চ) দুপুরে রাজশাহী মহানগরের শ্রীরামপুর এলাকায় এ ঘটনা ঘটে।

আহত দুজন লাইনম্যান হলেন—আকবর আলী (৪০) ও শামিম হোসেন (৪৫)। রাজশাহীর কাটাখালী এলাকায় তাদের বাড়ি। তারা একটি ঠিকাদারি প্রতিষ্ঠানের কর্মচারী। ঠিকাদারি প্রতিষ্ঠানটি শ্রীরামপুর এলাকায় নর্দান ইলেকট্রিসিটি সাপ্লাই কোম্পানির (নেসকো) বিদ্যুতের লাইন সম্প্রসারণের কাজ করছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, বৃহস্পতিবার দুপুরে শ্রীরামপুর এলাকায় সিভিল সার্জনের বাংলোর সামনে সার্কিট হাউজ ফিডারের অধীনে এই কাজ চলছিল। দুই শ্রমিক বিদ্যুতের খুঁটিতে ওঠার আগে অফিস থেকে ১১ হাজার কেভির এই বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হয়।

কিন্তু তারা খুঁটিতে উঠে কাজ শুরু করলে সেই অবস্থায় আবার লাইন চালু করে দেওয়া হয়। এতে বিদ্যুতায়িত হয়ে তারা সেফটি বেল্টের কারণে খাম্বায় ঝুলে থাকেন। এ সময় স্থানীয়রা বিদ্যুৎ অফিসে যোগাযোগ করলেও সাড়া পাওয়া যায়নি। পরে ফায়ার সার্ভিসে জানালে প্রায় আধাঘণ্টা পর তাদের উদ্ধার করা হয়।

নেসকোর রাজশাহীর তত্ত্বাবধায়ক প্রকৌশলী শিরিন ইয়াসমিন বলেন, ঘটনাটি আকস্মিক। এই দুর্ঘটনার পর বিষয়টি নেসকোর ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে। একটি তদন্ত কমিটিও করা হচ্ছে। তদন্ত কমিটির রিপোর্ট পেলে সেই অনুযায়ী পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

এমন ঘটনা এর আগেও ঘটেছে রাজশাহীতে। গত বছরের ৬ ডিসেম্বর মহানগরের পাঠানপাড়া এলাকায় বৈদ্যুতিক খাম্বায় শ্রমিক থাকা অবস্থায় সংযোগ লাইন চালু করে দেওয়া হয়েছিল। এতে রেজাউল ইসলাম নামে নেসকোর এক হেলপার মারা যান। এর চার মাসের মাথায় একই ঘটনা ফের ঘটলো।

বাংলাদেশ সময়: ২২৪৩ ঘণ্টা, মার্চ ৩১, ২০২২
এসএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।