ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

জাতীয়

‘তরুণরাই দেশের ভবিষ্যৎ, তারা এই সমাজের আত্মা’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৬ ঘণ্টা, মার্চ ৩১, ২০২২
‘তরুণরাই দেশের ভবিষ্যৎ, তারা এই সমাজের আত্মা’

বাগেরহাট: বাংলাদেশে নিযুক্ত জার্মান রাষ্ট্রদূত আখিম ট্র্যোস্টার বলেছেন, তরুণরাই দেশের ভবিষ্যৎ। তারা এই সমাজের আত্মা।

সকল কার্যক্রমে তাদের সম্পৃক্ততা ছাড়া অগ্রগতির সুযোগ নেই। নারী ও তরুণদের ইতিবাচক অংশগ্রহণ সমাজের উগ্রবাদ রুখে দিতে পারে।  

বৃহস্পতিবার (৩১ মার্চ) বিকেলে জার্মান সরকারের অর্থায়নে পরিচালিত বেসরকারি উন্নয়ন সংস্থা ‘দি হাঙ্গার প্রজেক্টের ব্রেভ’ প্রকল্পের আয়োজনে বাগেরহাটের তরুণদের সঙ্গে একটি অভিজ্ঞতা বিনিময় সভা শেষে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, এখানে তরুণদের অংশগ্রহণ খুবই আকর্ষণীয় ছিল। আমি ভেবেছিলাম আমার মতো বয়স্করাই এখানে বেশি থাকবেন। তবে তরুণদের অংশগ্রহণ এবং তাদের সম্পৃক্ততা দেখে আমি অভিভূত হয়েছি। তাদের গতিশীলতা এবং সক্রিয়তা আমাকে মুগ্ধ করেছে। এটা খুবই অসাধারণ একটা অভিজ্ঞতা।

বাগেরহাট জেলা পরিষদ অডিটরিয়ামে আয়োজিত ওই অনুষ্ঠানে জেলার বিভিন্ন প্রান্ত থেকে আসা তিন শতাধিক তরুণ অংশ নেন। সভায় উপস্থিত তরুণদের কথা শোনার পাশাপাশি বিভিন্ন বিষয়ে তাদের চ্যালেঞ্জ, আগামী দিনের কর্মপরিকল্পনা নিয়েও আলোচনা করেন রাষ্ট্রদূত।  

এসময় রাষ্ট্রদূতের সহধর্মিণী বেটিনা ট্র্যোস্টার ও দি হাংগার প্রজেক্টের কান্ট্রি ডিরেক্টর ড. বদিউল আলম মজুমদার সঙ্গে ছিলেন।

এর আগে, বৃহস্পতিবার (৩১ মার্চ) বেলা সাড়ে ১১টায় বাগেরহাটের জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে ব্রেভ প্রকল্পের অভিজ্ঞতা বিনিময় সভায় অংশ নেন তারা।  

জেলা প্রশাসক মো. আজিজুর রহমানের সভাপতিত্বে ওই অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জার্মান রাষ্ট্রদূত আখিম ট্র্যোস্টার বলেন, আমার দেশে ৮০ বছর আগে ধর্মীয় উগ্রবাদের কারণে ধ্বংসের দ্বার প্রান্তে গিয়েছিল। বাংলাদেশ যেনো এমন না হয়। আমি এ প্রকল্পের সঙ্গে সশ্লিষ্ট সকলের কথা শুনে অভিভূত। তারা বিশেষ করে তরুণ-তরুণীরা এখানে দারুণ উদ্যোমী কাজ করছে। জার্মান সরকার এমন একটা প্রকল্পের সঙ্গে থাকতে পেরে গর্বিত।  

বাংলাদেশ সময়: ২০১৩ ঘণ্টা, মার্চ ৩১, ২০২২
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।