ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পাবনায় যৌন উত্তেজক ওষুধ কারখানায় অভিযান

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৭ ঘণ্টা, মার্চ ৩১, ২০২২
পাবনায় যৌন উত্তেজক ওষুধ কারখানায় অভিযান

পাবনা: পাবনায় মানবদেহের জন্য ক্ষতিকারক যৌন উত্তেজক ওষুধ তৈরির কারখানায় অভিযান করছে জেলা গোয়েন্দা পুলিশের একটি বিশেষ দল।

বুধবার (৩০ মার্চ) রাতে জেলা সদরের ভাড়ারা ইউনিয়নের নলদাহ বাজার সংলগ্ন এলাকায় হ্যাপি ফুড এন্ড বেভারেজ ও ব্রাদার্স ফুড এন্ড কেমিক্যাল নামে যৌথ নামীয় এই প্রতিষ্ঠানে অভিযান পরিচালনা করা হয়।

জেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. কাওসার আহম্মেদ এই অভিযানে মোবাইল কোর্ট পরিচালনা করেন। এ সময় ওই প্রতিষ্ঠানকে এক লাখ টাকা আর্থিক জরিমানাসহ বিপুল পরিমাণ যৌন উত্তেজক সিরাপ, নকল স্যালাইন, সিভিট, টেস্টি স্যালাইনসহ বিভিন্ন খাদ্য সামগ্রী জব্দ করা হয়েছে।

জেলা সদরের অতিরিক্ত পুলিশ সুপার মো. রোকনুজ্জামান বলেন, গোপন সংবাদের ভিত্তিতে জেলা পুলিশ সুপার মো. মহিবুল ইসলাম খানের নির্দেশে এই কারখানায় অভিযান পরিচালনা করা হয়েছে। এই প্রতিষ্ঠানটিতে এর আগেও অভিযান চালিয়ে আর্থিক জরিমানা করা হয়েছিল। দীর্ঘদিন বন্ধ থাকার পর গোপনে আবারো তারা মানবদেহের জন্য ক্ষতিকারক বিভিন্ন প্রকারের যৌন উত্তেজন সিরাপ ও নকল স্যালাইনসহ বিভিন্ন ধরনের মালামাল তৈরি করে বাজারজাত করে আসছিল। প্রতিষ্ঠানটি জেলা সদরের স্বপন বসাকের ছেলে সৌহার্দ্য বসাক সুমন ও শেখ আকবর আলীর ছেলে শেখ অব্দুল্লাহ আল মামুনের যৌথ নামীয় প্রতিষ্ঠান বলে জানা গেছে। তবে মালিক পক্ষের কাউকে সেখানে পাওয়া যায়নি। নকল মালামাল তৈরির জন্য প্রতিষ্ঠানটি আর্থিক জরিমানাসহ কারখানা সিলগালা করা হয়েছে। একইসঙ্গে জব্দকৃত মালামাল পরীক্ষার জন্য ল্যাবে পাঠানো হবে। ল্যাব টেস্টে পরে সংশ্লিষ্টদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। এই নকল কারখানা পরিচালনাকারীরা হলেন পৌর এলাকার শালগাড়িয়া মহল্লার মৃত শেখ সুবহানের ছেলে মো. বাবু, চকপৈলানপুর মহল্লার মো. গোলাম মোস্তফার ছেলে মো. মাসুদ রানা, নাজরিপুর এলাকার মো. রয়েস সরদারের ছেলে মো. ফরিদুল ইসলাম ফরিদ।

অভিযানে জেলা গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আতাউর রহমান খন্দকার, পরিদর্শক মো. জিন্নাত সরকার, অসিত কুমার বসাক, উপ-পরিদর্শক সাগর কুমার সাহাসহ জেলা গোয়েন্দা পুলিশের একাধিক সদস্য অংশ নেন।

বাংলাদেশ সময়: ১৮৩৬ ঘণ্টা, মার্চ ৩১, ২০২২
কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।