ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

আখাউড়া বন্দরে এক ভবনে মিলবে সব সেবা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট     | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৭ ঘণ্টা, মার্চ ৩১, ২০২২
আখাউড়া বন্দরে এক ভবনে মিলবে সব সেবা

ব্রাহ্মণবাড়িয়া: ‘ব্রাহ্মণবাড়িয়া আখাউড়া স্থলবন্দরে এক ভবনে মিলবে সব ধরনের সেবা। এজন্য নির্মাণ করা হবে যাত্রী ছাউনিসহ একাধিক স্থাপনা।

যাতে করে যাত্রীরা সেবা নিয়ে সহজেই যাতায়াত করতে পারে’ এমনটিই জানিয়েছেন স্থলবন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান মো. আলমগীর।  

বৃহস্পতিবার (৩১ মার্চ) দুপুরে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া স্থলবন্দর পরিদর্শনকালে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান। পরে চেয়ারম্যান বন্দর দিয়ে ভারতের আগরতলায় যান। সেখানে সংশ্লিষ্টদের সঙ্গে সভা করার কথা রয়েছে।

এ সময় স্থলবন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান বলেন, আখাউড়া স্থলবন্দরকে আরো উন্নত করার পরিকল্পনা রয়েছে। আমরা এডিপি (এশিয়ান ডেভেলপম্যান্ট প্রজেক্ট) থেকে ২১৭ কোটি টাকার অর্থায়ন পেয়েছি। এর মধ্যে আখাউড়া স্থলবন্দরে ১০৫ কোটি টাকা ব্যয় করবো। বেনাপোলের পর এই বন্দর দিয়ে বেশি যাত্রী যাতায়াত করেন। যাত্রীরা যেন সহজভাবে কোনো ধরনের সমস্যা ছাড়াই এদিকে চলাচল করতে পারে সে ব্যবস্থা নেওয়া হবে।  

তিনি আরো বলেন, নতুন যে স্থলবন্দরগুলো হচ্ছে সেগুলার মতো এখানেও মাল্টি এজেন্সি সার্ভিস সেন্টার তৈরি করা হবে। যেখানে একই ভবনের ভিতরে সব ধরনের সুবিধা যাত্রীরা পাবে। সেই ভবন তৈরি করা হবে।  

স্থলবন্দর চেয়ারম্যানকে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে স্বাগত জানান আখাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রুমানা আক্তার। ভারতের আগরতলা স্থলবন্দরের ম্যানেজার দেবাশীষ নন্দী চেয়ারম্যানকে ফুল দিয়ে বরণ করে নেন।

বাংলাদেশ সময়: ১৬০০ ঘণ্টা, মার্চ ৩১, ২০২২
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।