ঢাকা, বুধবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে বিএনপির প্রতীকী অনশন

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৩ ঘণ্টা, মার্চ ৩১, ২০২২
দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে বিএনপির প্রতীকী অনশন

ঢাকা: নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি ও সর্বগ্রাসী দুর্নীতির প্রতিবাদে কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে কিশোরগঞ্জের বাজিতপুরে প্রতীকী গণ-অনশন করেছে বিএনপি। এ সময় দ্রব্যমূল্য কমানোর দাবি জানান বক্তারা।

বৃহস্পতিবার (৩১মার্চ) সকাল দশটা থেকে দুপুর দুইটা পর্যন্ত বাজিতপুর উপজেলা বিএনপি ও অঙ্গ সংগঠন সমূহের উদ্যোগে দলীয় কার্যালয়ের সামনে এ গণ-অনশন কর্মসূচি অনুষ্ঠিত হয়।

বিএনপি নেতা মোস্তাফিজুর রহমান মামুনের সভাপতিত্বে অনশন কর্মসূচির সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ জাতীয় দলের চেয়ারম্যান ও ২০ দলীয় জোটের অন্যতম নেতা অ্যাডভোকেট সৈয়দ এহসানুল হুদা। সঞ্চালনা করেন যুবদলের সাবেক সভাপতি কায়েস মাহমুদ রিপন।

প্রধান অতিথির বক্তব্যে এহসানুল হুদা বলেন, দ্রব্যমূল্য সাধারণ মানুষের ক্রয় ক্ষমতার বাইরে চলে গেছে। বাজার নিয়ন্ত্রণে ব্যর্থ সরকার জনগণের ওপর বাড়তি বোঝা হিসেবে গ্যাস বিদ্যুৎ ও পানির মূল্যবৃদ্ধির পায়তারা করছে।

তিনি বিস্ময় প্রকাশ করে বলেন, কয়েকদিন পরে রমজান মাস শুরু হতে যাচ্ছে, ধর্মপ্রাণ মানুষের জীবনকে দুর্বিষহ করার এমন গণবিরোধী সিদ্ধান্ত কেবল ভোটারবিহীন সরকারের পক্ষেই সম্ভব।

তিনি সরকারকে গ্যাস বিদ্যুৎ ও পানির মূল্যবৃদ্ধির সিদ্ধান্ত থেকে সরে এসে দ্রব্যমূল্য বৃদ্ধি রোধে সর্বাত্মক ব্যবস্থা গ্রহণের আহ্বান জানান।

তিনি স্বাধীনতা রক্ষা, গণতন্ত্র প্রতিষ্ঠা, ভোটাধিকার ও আইনের শাসন প্রতিষ্ঠা এবং দুর্নীতিবাজদের বিরুদ্ধে দুর্বার আন্দোলন গড়ে তোলার জন্য জনগণের প্রতি আহবান জানান।

এ সময় আরও উপস্থিত ছিলেন বিএনপি নেতা আবুল ফজল হোসেন, এহেতামুল হক সানু, খায়রুল হুদা, যুবদলের শরিফুল ইসলাম নাদভী, রফিকুল ইসলাম, কৌশিক আহমেদ সৌরভ, স্বেচ্ছাসেবক দলের রনি ভূঁইয়া প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৪৫২ ঘণ্টা, মার্চ ৩১, ২০২২
এমএইচ/এনএইচআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ