ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কক্সবাজারে ব্যবসায়ীদের অর্ধদিবস ধর্মঘট আজ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৫০ ঘণ্টা, মার্চ ৩১, ২০২২
কক্সবাজারে ব্যবসায়ীদের অর্ধদিবস ধর্মঘট আজ

কক্সবাজার: দীর্ঘ ৩৫ বছরের ভাড়াটিয়াকে নতুন নির্মিত মার্কেটে চুক্তিকৃত দোকান বুঝিয়ে না দেওয়ার প্রতিবাদে বৃহস্পতিবার (৩১ মার্চ) সকাল থেকে অর্ধদিবস ধর্মঘট পালন করবেন ব্যবসায়ীরা।  

কক্সবাজার দোকান মালিক সমিতি ফেডারেশন ঘোষিত ধর্মঘটে আজ দুপুর ১২টা পর্যন্ত বন্ধ থাকবে কক্সবাজারের সব দোকান।

একই সময় কক্সবাজার শহরের এন্ডাসন রোডের জলিল মার্কেটের সামনে অবস্থান কর্মসূচি পালন করবেন ব্যবসায়ীরা।

কক্সবাজার দোকান মালিক সমিতি ফেডারেশনের সভাপতি পৌরসভার প্যানেল মেয়র মাহাবুবর রহমান বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, বুধবার সন্ধ্যা পর্যন্ত মালিককে সময় দেওয়া হয়েছিল। কিন্তু তার কোনো উদ্যোগ না নেওয়ায় ধর্মঘট যথা সময়ে পালন করা হবে।

তিনি বলেন, গত ১৯৮৭ সাল থেকে অ্যাডভোকেট আব্দুল জলিলের কাছ থেকে তারা সাতজন ভাড়াটিয়া সালামির ভিত্তিতে দোকান নেন। তারা মালিকের কাছে নিয়মিত ভাড়া পরিশোধ ব্যবসা করছিলেন। মূল মালিকের মৃত্যুর পর গত ২০১৯ সালে তার ছেলে কলিম উল্লাহ ‘জলিল টাওয়ার’ নামে নতুন মার্কেট নির্মাণের কথা বলে পুরাতন ভাড়াটিয়াদের সঙ্গে নতুন সালামি নির্ধারণ করে চুক্তি করেন। মার্কেটটির নির্মাণ শেষ হলেও দীর্ঘ ৩ বছর ধরে মালিক ভাড়াটিয়াদের দোকান বুঝিয়ে না দিয়ে হয়রানি করে আসছেন।

এ ব্যাপারে মালিকের সঙ্গে যোগাযোগ করা হলেও কোনো উদ্যোগ না নিয়ে হয়রানি অব্যাহত রাখা হয়েছে। একইসঙ্গে ব্যবসায়ীরা সংবাদ সম্মেলন, অবস্থান কর্মসূচি, প্রশাসনকে অবহিত করলেও কোন কার্যকর উদ্যোগ নেওয়া হচ্ছে না। এমন পরিস্থিতিতে দোকান বন্ধ রেখে অবস্থান কর্মসূচির ঘোষণা দেওয়া হলো। অবস্থান কর্মসূচি থেকে পরবর্তী কর্মসূচি দেওয়া হবে।

বাংলাদেশ সময়: ০৬৫০ মার্চ ৩১, ২০২২
এসবি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।