ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

জাতীয়

দেশে কোনো কিছুর অভাব নেই: পরিকল্পনামন্ত্রী

নিউজ ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫২ ঘণ্টা, মার্চ ২৮, ২০২২
দেশে কোনো কিছুর অভাব নেই: পরিকল্পনামন্ত্রী

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, দেশে এখন কোনো অভাব নেই, চলমান উন্নয়ন নিয়ে সবাই খুশি।  

সোমবার (২৮ মার্চ) দুপুরে সিলেটের বিয়ানীবাজার উপজেলার পঞ্চখণ্ড হরগোবিন্দ সরকারি উচ্চ বিদ্যালয়ের শতবর্ষ পূর্তি উদযাপন অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, ‘দেশের উন্নয়ন দেখে মানুষ খুশি। দেশে এখন কোনো কিছুর অভাব নেই। দেশ এখন উন্নয়নের আলোয় আলোকিত’।

এম এ মান্নান বলেন, ‘বর্তমান সরকার শিক্ষার মানোন্নয়নে শিক্ষাপ্রতিষ্ঠানে নতুন বহুতল ভবন, শিক্ষকদের বেতনভাতা বৃদ্ধিসহ শিক্ষাপ্রতিষ্ঠানে ডিজিটাল ল্যাব স্থাপন করেছে। আওয়ামী লীগ সরকারের আমলে শিক্ষাব্যবস্থায় আমূল পরিবর্তন এসেছে। এই সরকার দেশের সকল স্কুল-কলেজের পাশাপাশি আলিয়া মাদ্রাসাগুলোতেও একাডেমিক ভবন নির্মাণ করে দৃষ্টান্ত স্থাপন করেছে’।

তিনি বলেন, ‘আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সরকার গ্রামের পিছিয়ে পড়া জনগোষ্ঠীসহ সারা দেশের মানুষের জীবনযাত্রার মানোন্নয়নের জন্য কাজ করে যাচ্ছে। দেশকে বিশ্বের বুকে অনন্য মর্যাদায় নিয়ে গেছেন শেখ হাসিনা। আগে সব জায়গায় বিদ্যুৎ ছিল না, এখন ঘরে ঘরে বিদ্যুৎ, বিদ্যুতে বাংলাদেশ হাসছে’।

উৎসব উদযাপন পরিষদের আহ্বায়ক ও সাবেক শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ সভাপতিত্বে ও বিয়ানীবাজার প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মিলাদ মো. জয়নুল ইসলামের উপস্থাপনায় অনুষ্ঠানে আরও বক্তব্য দেন কানাডা আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি সরওয়ার হোসেন, পৌর মেয়র মো. আব্দুস শুকুর, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাকসুদুল ইসলাম আউয়াল প্রমুখ।

বাংলাদেশ সময়: ২১৫২ ঘণ্টা, মার্চ ২৮, ২০২২
জেএইচটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।