ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রূপপুরে কাজাখ নাগরিক খুন, বেলারুশের তিন জন আটক

উপজেলা করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২৮ ঘণ্টা, মার্চ ২৭, ২০২২
রূপপুরে কাজাখ নাগরিক খুন, বেলারুশের তিন জন আটক

পাবনা (ঈশ্বরদী): পাবনার ঈশ্বরদী উপজেলার পাকশী ইউনিয়নে নির্মাণাধীন রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র প্রকল্পে কর্মরত ভালাদিমির শভেটস (৫২) নামে এক কাজাখস্তানের নাগরিককে কুপিয়ে হত্যা করা হয়েছে। এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে বেলারুশের তিন নাগরিককে।

শনিবার (২৬ মার্চ) সন্ধ্যায় রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পের বিদেশি নাগরিকদের আবাসন গ্রিনসিটি ভবনের একটি কক্ষে এ হত্যার ঘটনা ঘটে।

পাবনার অতিরিক্ত পুলিশ সুপার মাসুদ আলম বাংলানিউজকে জানান, শনিবার সন্ধ্যায় গ্রিনসিটির ভবনের একটি কক্ষে কয়েকজন বেলারুশের নাগরিক ও কাজাখস্তানের নাগরিকের মধ্যে মারামারি হয়। এসময় ধারালো কিছু দিয়ে কাজাখস্তানের নাগরিককে কুপিয়ে হত্যা করা হয়।

তিনি আরও জানান, ঘটনার পরপরই উপজেলার সাহাপুর নতুনহাট মোড়ে অবস্থিত রূপপুর প্রকল্পের গ্রিনসিটির আবাসিক ভবনে গিয়ে মরদেহ উদ্ধার করে পুলিশ। ঘটনার সময় কাজাখস্তানের আরেক নাগরিক বেরেজনয় অ্যান্ডে আহত হয়েছেন। তাকে চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়েছে। পুলিশ এ ঘটনায় বেলারুশের তিন নাগরিককে জিজ্ঞাসাবাদের জন্য আটক করে থানায় এনেছে।

নিহত ব্যক্তির শরীরে ধারালো অস্ত্র দিয়ে আঘাতের চার-পাচঁটি চিহ্ন রয়েছে। তবে পূর্ণাঙ্গ তদন্ত ছাড়া এ মুহূর্তে বিস্তারিত কিছু জানানো যাচ্ছে না বলে জানান ওই কর্মকর্তা।

ঈশ্বরদী থানা সূত্রে জানা গেছে, নিহত ভালাদিমির শভেটস রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রের একটি ঠিকাদারি প্রতিষ্ঠানে চাকরি করতেন।

ঈশ্বরদী থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) হাদিউল ইসলাম বাংলানিউজকে জানান, এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য পুলিশ তিনজনকে থানায় নিয়ে এসেছে। ভাষাগত সমস্যার কারণে পুরো বিষয়গুলো বুঝতে আমাদের সমস্যা হচ্ছে।  

বাংলাদেশ সময়: ১১২৪ ঘণ্টা, মার্চ ২৭, ২০২২
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।