ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

জাতীয়

খাগড়াছড়িতে ধর্ষণ মামলায় দুজনের যাবজ্জীবন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৬ ঘণ্টা, মার্চ ২৪, ২০২২
খাগড়াছড়িতে ধর্ষণ মামলায় দুজনের যাবজ্জীবন

খাগড়াছড়ি: পাবর্ত্য জেলা খাগড়াছড়িতে কিশোরীকে (১৭) ধর্ষণের মামলায় দুজনকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছে আদালত। একই সঙ্গে তাদের ১০ লাখ টাকা করে জরিমানা করা হয়, যা ভিকটিমের পরিবারকে ক্ষতিপূরণ হিসেবে দেওয়া হবে।

বৃহস্পতিবার (২৪ মার্চ) দুপুরে খাগড়াছড়ির নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মুহাং আবু তাহের এই রায় ঘোষণা করেন।

সাজা পাওয়া আসামিরা হলেন- খাগড়াছড়ির মাটিরাঙা উপজেলার কাঁঠালবাগান এলাকার হানিফ হাওলাদারের ছেলে রেজাউল হাওলাদার (৩৭) ও একই এলাকার জামাল মিয়ার ছেলে মো. সাবু মিয়া (৩৫)। রায় ঘোষণার সময় তারা আদালতে উপস্থিত ছিলেন।

জানা গেছে, ২০১৬ সালের ১৭ এপ্রিল মাটিরাঙা পৌরসভার কাঁঠালবাগান এলাকায় সাবু মিয়ার বাগানবাড়িতে ওই কিশোরীকে দলবেঁধে ধর্ষণ করা হয়। এ ঘটনার কিছুদিন পর ওই কিশোরী গায়ে আগুন ঢেলে আত্মহত্যার চেষ্টা করে। আট মাস চিকিৎসাধীন থেকে একই বছরের ১৬ ডিসেম্বর চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে তার মৃত্যু হয়।

ওই বছরের ৭ নভেম্বর ভিকটিমের পরিবার মাটিরাঙা থানায় মামলা দায়ের করে। মামলার তদন্ত শেষে পুলিশ অভিযোগপত্র দিলে ২০১৮ সালের ১৯ জুলাই চার্জ গঠন করা হয়। আদালতে রাষ্ট্রপক্ষের মোট পাঁচজন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ শেষে রায় ঘোষণা করা হয়।

রাষ্ট্রপক্ষের আইনজীবী বিধান কানুনগো বলেন, আদালত দুজন আসামিকে দোষী সাব্যস্ত করে যাবজ্জীবন কারাদণ্ডের রায় দিয়েছেন। একই সঙ্গে তাদের প্রত্যেককে ১০ লাখ টাকা করে জরিমানা করা হয়। জরিমানা করা অর্থ ভিকটিমের পরিবারকে দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৬৪৬ ঘণ্টা, মার্চ ২৪, ২০২২
এডি/এনএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।