ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বসুন্ধরা গ্রুপের সহযোগিতায় ১০ নারী পেলেন সেলাই মেশিন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট   | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪০ ঘণ্টা, মার্চ ২৩, ২০২২
বসুন্ধরা গ্রুপের সহযোগিতায় ১০ নারী পেলেন সেলাই মেশিন

কুষ্টিয়া: আত্মকর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে স্বামীহারা, বিধবা এবং অসহায় ১০ জন নারীকে সেলাই মেশিন দেওয়া হয়েছে।  

দেশের বৃহত্তম শিল্পগোষ্ঠী বসুন্ধরা গ্রুপের সহযোগিতায় ও কালের কণ্ঠ শুভসংঘের আয়োজনে কুষ্টিয়ায় এ সহায়তা দেওয়া হয়।

বুধবার (২৩ মার্চ) সকালে জেলা শহরের খেয়া রেস্তোরাঁয় এক অনুষ্ঠানে সবার হাতে সেলাই মেশিনগুলো তুলে দেন বসুন্ধরা গ্রুপের অঙ্গ প্রতিষ্ঠান ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপ লিমিটেডের (ইডব্লিউএমজিএল) পরিচালক, জনপ্রিয় লেখক ও কথা সাহিত্যিক ইমদাদুল হক মিলন।  

অনুষ্ঠানে কুষ্টিয়া জেলা আওয়ামী লীগের কোষাধ্যক্ষ অজয় সুরেকা, শুভসংঘ কুষ্টিয়ার সভাপতি হাজী রফিকুল আলম টুকু, শুভসংঘের কেন্দ্রীয় পরিচালক জাকারিয়া জামান, কালের কণ্ঠের নিজস্ব প্রতিবেদক তারিকুল হক তারিক, চ্যানেল টুয়েন্টিফোরের স্টাফ রিপোর্টার জাহিদুজ্জামান, শুভসংঘ কুষ্টিয়ার সাধারণ সম্পাদক কাকলি খাতুন, প্রচার সম্পাদক এসএম জামাল, শাকিল, নাফিসসহ অন্যরা উপস্থিত ছিলেন।

ইমদাদুল হক মিলন বলেন, শুভকাজে সবার পাশে কালের কণ্ঠের মহতি উদ্যোগে দরিদ্র, স্বামীহারা ও বিধবা নারীদের আত্মকর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে এই সেলাই মেশিন বিতরণ করা হচ্ছে।

দেশের শীর্ষস্থানীয় শিল্প গ্রুপ বসুন্ধরা গ্রুপের সহযোগিতায় সারাদেশে খুঁজে খুঁজে দরিদ্র অসহায়দের পাশে দাঁড়ানোর জন্য শুভসংঘের সদস্যরা কাজ করে যাচ্ছেন। পিছিয়ে পড়া নারীদের আত্মকর্মসংস্থান সৃষ্টি ও স্বাবলম্বী করে গড়ে তুলতে এবং পারিবারিক স্বচ্ছলতা আনতে পারে এ জন্য আজকের এই সেলাই মেশিন বিতরণ।
  
বসুন্ধরা গ্রুপের মতো আরও যদি অন্যান্য বিত্তশালীরা এগিয়ে আসেন, তাহলে সমাজের দরিদ্র মানুষের অনেক উপকারে আসবে বলেও জানান তিনি।  

সেলাই মেশিন পাওয়া হরিপুর গ্রামের শাহরুনা পারভিন বলেন, আমার স্বামী সড়ক দুর্ঘটনায় মারা গেছেন। আমি আমার সন্তানদের সঙ্গে থাকি। সেলাইয়ের কাজের আমার দক্ষতা থাকা সত্ত্বেও একটি মেশিনের অভাবে কাজের অর্ডার নিতে পারছিলাম না। আজ বসুন্ধরা গ্রুপের সহযোগিতায় সেলাই মেশিন হাতে পেয়ে আমি খুব আনন্দ অনুভব করছি। এখন থেকে সেলাইয়ের কাজ করে আমি আমার পরিবারের আর্থিক স্বচ্ছলতা ফিরিয়ে আনতে পারব। বসুন্ধরা গ্রুপের প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছি।

বাংলাদেশ সময়: ১৯৪০ ঘণ্টা, মার্চ ২৩, ২০২২
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।