ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কাউখালীতে রাস্তার সরকারি গাছ কেটে নেয়ার অভিযোগ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৬ ঘণ্টা, মার্চ ২৩, ২০২২
কাউখালীতে রাস্তার সরকারি গাছ কেটে নেয়ার অভিযোগ

পিরোজপুর: পিরোজপুরের কাউখালীতে রাস্তার সরকারি গাছ কেটে নেয়ার অভিযোগ পাওয়া গেছে। উপজেলার কাউখালী-নৈকাঠী সড়কের কলেজ মোড় এলাকার তিনটি বড় আকারের রেন্টি গাছ কেটে নেয়া হচ্ছে।

 

বুধবার (২৩ মার্চ) সকাল থেকে ওই গাছ কাটছেন স্থানীয় কয়েকজন শ্রমিক।

সরেজমিনে গিয়ে দেখা যায়, ওই রাস্তার সরকারি কলেজ সংলগ্ন এলাকার রাস্তার পাশে থাকা ওই গাছ কাটা হচ্ছে।  

গাছ কাটার শ্রমিকদের দায়িত্বে থাকা এলেম হোসেনের কাছে গাছ কাটার কারণ জানতে চাইলে তিনি জানান, স্থানীয় বন বিভাগের বনরক্ষী সালাউদ্দিনের নির্দেশে তিনি ওই গাছ কাটাচ্ছেন।

বনরক্ষী সালাউদ্দিনের কাছ ওই গাছ কাটার কারণ জানতে চাইলে তিনি জানান, গাছগুলো রাস্তায় চলাচলের জন্য ঝুঁকিপূর্ণ হওয়ায় রেজ্যুলেশনের মাধ্যমে ও স্থানীয় এমপি স্যারের নির্দেশে তা কাটা হচ্ছে।  

সরজমিনে গিয়ে দেখা যায়, ওই গাছ সেলিম হাওলাদারের স্ত্রী সেলিনা বেগম তা নিচ্ছেন। তবে তিনি জানান, অনুমতি নিয়ে গাছগুলো কেটে নেওয়া হচ্ছে।

এ ব্যাপারে পিরোজপুর জেলা বন বিভাগের দায়িত্বরত বন কর্মকর্তা মো. মিজানুর রহমান বাংলানিউজকে জানান, ওই গাছগুলো ঝুঁকিপূর্ণ হওয়ায় তা কাটার জন্য সেলিনা বেগম আবেদন করেছেন। সেই আবেদনের ভিত্তিতে অনুমতি দেয়া হয়েছে। তবে গাছগুলো রাস্তার সরকারি গাছ হওয়ায় তা কারো নেয়ার সুযোগ নাই।

এ ব্যাপারে উপজেলা সাবেক বীর মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার আলি হোসেন তালুকদার জানান, এমন কোনো রেজ্যুলেশনের খবর আমার জানা নাই। তবে আমি যেটুকু জানি ওই গাছ অবৈধভাবে কেটে নেয়া হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৮২৯ ঘণ্টা, মার্চ ২৩, ২০২২
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।