ঢাকা, মঙ্গলবার, ১৬ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

টিসিবি’র কার্ড বিতরণে টাকা নেওয়ার অভিযোগ মহিলা মেম্বারের বিরুদ্ধে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩৮ ঘণ্টা, মার্চ ২৩, ২০২২
টিসিবি’র কার্ড বিতরণে টাকা নেওয়ার অভিযোগ মহিলা মেম্বারের বিরুদ্ধে ...

কক্সবাজার: কক্সবাজারের রামুতে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ টিসিবি’র কার্ডের জন্য ৩০০ টাকা করে উৎকোচ নেওয়ার অভিযোগ উঠেছে এক নারী জনপ্রতিনিধির বিরুদ্ধে।

মঙ্গলবার (২২ মার্চ) দুপুরে রামু বাইপাস এলাকায় টিসিবির পণ্য বিতরণকালে উপজেলা নির্বাহী অফিসারের কাছে এ অভিযোগ তুলে ধরেন।

এ ঘটনায় এলাকায় তোলপাড় চলছে।

ভুক্তভোগীদের অভিযোগ- উপজেলার ফতেখারকুল ইউনিয়নের সংরক্ষিত ১, ২, ৩ নম্বর ওয়ার্ডের নারী সদস্য তসলিমা আক্তার লিপি নিজের এলাকার সুবিধাভোগীদের কাছ থেকে এ অর্থ আদায় করেন।

ফতেখাঁরকুল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সিরাজুল ইসলাম ভুট্টো বাংলানিউজিকে জানান, সুবিধাভোগীদের কাছ থেকে অভিযোগ শোনার পর আমি ওই মহিলা মেম্বারকে পরিষদে ডেকে সতর্ক করেছি এবং টাকা ফেরত দিতে বলি। কিন্তু তিনি কথা শোনেননি।

জানা গেছে মঙ্গলবার (২২ মার্চ) সকাল থেকে রামুর বাইপাস এলাকায় টিসিবির পণ্য বিতরণ শুরু হয়। যেখানে সরকার নির্ধারিত ৪৬০ টাকা মূল্যের বিপরীতে ২ কেজি ডাল, ২ কেজি চিনি ও ২ লিটার তেল দেওয়া হচ্ছে। এ সময় কার্যক্রম পরিদর্শনে যান রামু উপজেলা নির্বাহী অফিসার প্রণয় চাকমা।

ইউএনওকে সামনে পেয়ে এ সময় কয়েকজন ভুক্তভোগী নারী-পুরুষ অভিযোগ করেন মহিলা মেম্বার তসলিমা আক্তার লিপি তাদের প্রত্যেকের কাছ টিসিবির কার্ড দেওয়ার সময় জাতীয় পরিচয় পত্রের ফটোকপি এবং ৩০০ টাকা করে নিয়েছেন।

ভুক্তভোগীরা হলেন- ফতেখাঁরকুল ইউনিয়নের ১, ২ ও ৩ নম্বর ওয়ার্ডের বাসিন্দা বশির আহমদের স্ত্রী জিয়াসমিন আকতার, মৃত শামসুল আলমের স্ত্রী খতিজা বেগম, নুরুল ইসলামের স্ত্রী আকতার বেগম, আশরাফজামানের ছেলে নুরু, মো. আলীর স্ত্রী মাবিয়া, আবুল কাশেমের স্ত্রী জোহরা, নুরুল হকের স্ত্রী নুর জাহান, ছিদ্দিক আহমদের স্ত্রী হতবানু, ওমর ফারুকের স্ত্রী শাহেনা আকতার, নুর আলমের স্ত্রী জান্নাতুল ফেরদৌস, মো. হোছনের স্ত্রী জয়তুন বেগম, মফিজ মিয়ার স্ত্রী শাহনুর বেগম, আবদুল হালিমের স্ত্রী হাজেরা বেগম ও মৃত আবু তাহেরের স্ত্রী সাইফুল হোছাইনসহ অনেকে। তাদের অভিযোগ , তাদের প্রত্যেকের কাছ থেকেই মহিলা মেম্বার তসলিমা আক্তার লিপি টিসিবির কার্ড দেয়ার সময় জাতীয় পরিচয় পত্রের ফটোকপি এবং সাথে  ৩০০ টাকা করে নিয়েছেন।

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার প্রণয় চাকমা বলেন, ৩০০ টাকা করে নিলে এসব পণ্যের দাম বাজার মূল্যের চেয়ে বেশি হয়ে যাবে। এভাবে টাকা নেওয়া দুঃখজনক। এ ব্যাপারে ভুক্তভোগীরা লিখিত অভিযোগ দিলে অভিযুক্ত মহিলা মেম্বারের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

তবে অভিযোগ অস্বীকার করে অভিযুক্ত ইউপি মহিলা সদস্য তসলিমা আক্তার লিপি জানান, নির্বাচনী বিরোধের জের ধরে এলাকার রাজনৈতিক প্রতিপক্ষ পরিকল্পিতভাবে তার বিরুদ্ধে এসব ষড়যন্ত্র করছেন।

বাংলাদেশ সময়: ০৯৩৬ ঘণ্টা, মার্চ ২৩, ২০২২
এসবি/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।