ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

জাতীয়

‘ভুয়া নিয়োগপত্র’ দিয়ে টাকা হাতানোর চেষ্টা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৫৫ ঘণ্টা, মার্চ ২৩, ২০২২
‘ভুয়া নিয়োগপত্র’ দিয়ে টাকা হাতানোর চেষ্টা

ঢাকা: গণমাধ্যমে ‘ভুয়া নিয়োগপত্র’ দিয়ে ভূমি মন্ত্রণালয় এবং এর আওতাভুক্ত দপ্তর ও সংস্থায় চাকরি দেওয়ার নাম করে একটি প্রতারক চক্র বিভিন্ন ব্যক্তির কাছ থেকে টাকা হাতিয়ে নেওয়ার চেষ্টা করছে বলে জানিয়েছে ভূমি মন্ত্রণালয়।  

মন্ত্রণালয়ের পক্ষ থেকে এ বিষয়ে সবাইকে সতর্ক থাকার অনুরোধ জানানো হয়েছে।

মঙ্গলবার (২২ মার্চ) ভূমি মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ অনুরোধ জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সম্প্রতি বিভিন্ন গণমাধ্যমে ‘ভুয়া নিয়োগপত্র’ দিয়ে প্রতারণার মাধ্যমে নিয়োগপ্রার্থীদের কাছ থেকে অর্থ আদায় করে আত্মসাৎ করা হচ্ছে মর্মে সংবাদ প্রকাশ হতে দেখা যাচ্ছে। বিভিন্ন প্রতারক চক্র ভূমি মন্ত্রণালয় এবং এর আওতাভুক্ত দপ্তর ও সংস্থায় চাকরি দেওয়ার নাম করে বিভিন্ন ব্যক্তির কাছ থেকে টাকা হাতিয়ে নেওয়ার চেষ্টা করছে বলে প্রতীয়মান। এ অবস্থায় সংশ্লিষ্ট সবাইকে সতর্ক থাকার জন্য ভূমি মন্ত্রণালয়ের পক্ষ থেকে অনুরোধ করা যাচ্ছে।

নিয়োগপ্রত্যাশীরা যাতে প্রতারিত না হন সেজন্য সবাইকে ভূমি মন্ত্রণালয় কিংবা এর দপ্তর/সংস্থায় নিয়োগের যেকোনো তথ্য ভূমি মন্ত্রণালয় ও মন্ত্রণালয়ের আওতাভুক্ত দপ্তর/সংস্থার ওয়েবসাইটে যাচাই করে নিয়োগ প্রক্রিয়ায় যথাযথ উপায়ে আবেদন বা অংশগ্রহণ করার জন্য অনুরোধ করা হচ্ছে। এ ব্যাপারে এর আগে ভূমি মন্ত্রণালয় অনেকবার সতর্ক করেছে বলেও জানায় ভূমি মন্ত্রণালয়।

বিজ্ঞপ্তিতে ভূমি মন্ত্রণালয় এবং দপ্তর/সংস্থাগুলোর ওয়েবসাইটের ঠিকানা দেওয়া হয়েছে। দাপ্তরিক ওয়েব পোর্টাল- ভূমি মন্ত্রণালয়: www.minland.gov.bd, ভূমি আপিল বোর্ড: www.lab.gov.bd, ভূমি সংস্কার বোর্ড: www.lrb.gov.bd, ভূমি রেকর্ড ও জরিপ অধিদপ্তর: www.dlrs.gov.bd, ভূমি প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্র: www.latc.gov.bd। ভূমি মন্ত্রণালয়ের দাপ্তরিক সামাজিক যোগাযোগ মাধ্যম: www.facebook.com/minland.gov.bd।
এছাড়া ভূমিসেবা পোর্টাল: www.land.gov.bd এবং ভূমিসেবা সামাজিক যোগাযোগ মাধ্যম: www.facebook.com/land.gov.bd এর মাধ্যমে সরাসরি ভূমিসেবা দেওয়া হচ্ছে। এর পাশাপাশি বাংলাদেশের যেকোনো নাগরিক ২৪ ঘণ্টা ১৬১২২ নম্বরে কল করে ভূমি সংক্রান্ত যেকোনো প্রশ্নের উত্তর জানতে পারবেন এবং ভূমিসেবা পাবেন। এছাড়া বিদেশ থেকে ৮৮০৯৬১২-৩১৬১২২ নম্বরে কল করে একই সেবা পাওয়া যাবে।

ভূমি মন্ত্রণালয় ও মন্ত্রণালয়ের আওতাভুক্ত দপ্তর বা সংস্থাসমূহের সব ধরনের নিয়োগ কার্যক্রম প্রচলিত বিধি-বিধান অনুসরণ করে স্বচ্ছতার সঙ্গে সম্পাদন করা হয়। দুর্নীতির মাধ্যমে কিংবা অর্থের বিনিময়ে ভূমি মন্ত্রণালয় এবং মন্ত্রণালয়ের আওতাভুক্ত দপ্তর/সংস্থা হতে কোনো পর্যায়ের কোনো কর্মকর্তা বা কর্মচারী নিয়োগের কোনো সুযোগ নেই। নিয়োগ বিজ্ঞপ্তি বহুল প্রচলিত দৈনিক পত্রিকায় এবং মন্ত্রণালয়ের ও দপ্তর সংস্থাসমূহের নিজস্ব ওয়েবসাইটে যথা নিয়মে প্রকাশ করা হয়। এখানে চাকরি দেওয়ার নামে কেউ যদি অর্থ দাবি করে তাহলে সঙ্গে সঙ্গে আইনশৃঙ্খলা বাহিনীকে অবহিত করার জন্য অনুরোধ করা হয়েছে ভূমি মন্ত্রণালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে।

বাংলাদেশ সময়: ০৮৫২ ঘণ্টা, মার্চ ২৩, ২০২২
জিসিজি/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।