ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

জাতীয়

সিরাজগঞ্জ আদালতে ফের নথি চুরির চেষ্টা 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৪ ঘণ্টা, মার্চ ২২, ২০২২
সিরাজগঞ্জ আদালতে ফের নথি চুরির চেষ্টা 

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জ আদালতের ভিপি-ভেস্টেট প্রোপার্ট- অর্পিত সম্পত্তির নথি রাখার কক্ষের তালা ভেঙে আবারও নথি চুরির চেষ্টা করেছে দুর্বৃত্তরা। তবে এদিন গুরুত্বপূর্ণ কোনো নথি সরাতে না পারলেও ফাইলপত্র এলোমেলো ফেলে রেখে গেছে।

সোমবার (২১ মার্চ) দিবাগত রাত সাড়ে ১২টার দিকে এ চুরির ঘটনা ঘটে।

মঙ্গলবার (২২ মার্চ) সকালে ভিপি কৌশলি অ্যাডভোকেট বরাত আলী বাংলানিউজকে এ তথ্য জানান।

তিনি বলেন, সোমবার রাত দেড়টার দিকে কোর্ট মসজিদের ইমাম ফোন করে আমাকে আবারও নথি চুরির চেষ্টা হয়েছে বলে জানান। তিনি  একজনকে দৌড়ে পালিয়ে যেতে দেখেছেন। আমি বিষয়টি জিপি সাহেবকে জানালে রাতেই সেখানে পুলিশ পরিদর্শন করে।  মঙ্গলবার সকালে ঘটনাস্থলে এসে দেখি সকল নথি আলমারি থেকে বের করে ফেলে রাখা হয়েছে। তবে কোনো নথি চুরি করে নিতে পারেনি। মসজিদের ইমাম ইমাম দেখে ফেলায় নথি ফেলে চোররা পালিয়ে যায়।

এর আগে (১৯ মার্চ) ও রোববার (২০ মার্চ) পর পর দুদিন রাতে সিরাজগঞ্জ পুরাতন কালেক্টরেট ভবনে কক্ষের তালা ভেঙে কয়েকটি আলমারিতে রাখা বিভিন্ন গুরুত্বপূর্ণ মামলার ফাইল ও পুরাতন ডায়েরি চুরি করে নিয়ে যায় দুর্বৃত্তরা। চোররা জিপি অ্যাডভোকেট এস এম আব্দুল ওহাব, ভিপি কৌশলি অ্যাড. বরাত আলী ও এজিপি অ্যাডভোকেট আব্দুল আজিজের প্রত্যেকের প্রায় দুই শাধিতক করে মোট ৬শ মামলার কোর্ট ফাইল চুরি করে নিয়ে যায়। এছাড়াও বেশ কিছু পুরাতন ডায়েরিও গায়েব হয়েছে।  

জিপি অ্যাডভোকেট এস এম আব্দুল ওহাব বলেন, আমাদের পেশাগত ক্ষতি ও মক্কেলদের ক্ষতির উদ্দেশ্যে এই চুরির  ঘটনা ঘটেছে। টাকার মূল্যে এ ক্ষতির হিসাব করা যাবে না। এ বিষয়ে থানায় মামলার প্রস্তুতি চলছে বলেও জানান তিনি।

সিরাজগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নজরুল ইসলাম বাংলানিউজকে বলেন, ভিপি কৌশলি কার্যালয়ে নথি চুরির বিষয়ে সোমবার একটি অভিযোগ দিয়েছিলেন। আমরা বিষয়টি অনুসন্ধান শুরু করেছিলাম। এ অবস্থায় সোমবার রাতে আবারও চুরির চেষ্টা হয়েছে। খবর পেয়ে রাতে ও সকালে ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। এ ব্যাপারে মামলার প্রস্তুতি চলছে।  

বাংলাদেশ সময়: ১২০৪ ঘন্টা, মার্চ ২২, ২০২২
এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।