ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

জাতীয়

ঈশ্বরদীতে পুকুর কাটতে গিয়ে মিলল গ্রেনেড!

উপজেলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪০ ঘণ্টা, মে ৯, ২০২৪
ঈশ্বরদীতে পুকুর কাটতে গিয়ে মিলল গ্রেনেড!

পাবনা (ঈশ্বরদী): পাবনার ঈশ্বরদীতে পুকুর কাটতে গিয়ে পরিত্যক্ত একটি গ্রেনেড পাওয়া গেছে। খবর পেয়ে পুলিশ গিয়ে গ্রেনেডটি মাটিচাপা দিয়ে স্থানটি ঘিরে রেখেছে।

 

এক শিশু সেটিকে খেলনা ভেবে প্রথমে বাড়িতে নিয়ে গিয়েছিল।

বুধবার (৮ মে) রাত ৮টায় ঈশ্বরদী পৌর শহরের নিউকলোনী এম এস কলোনি তিনতলা এলাকায় খনন কাজ চলমান একটি পুকুরে পরিত্যক্ত গ্রেনেডটির সন্ধান মেলে।

প্রত্যক্ষদর্শী ও পুলিশ সূত্রে জানা যায়, ঈশ্বরদী শহরের নিউকলোনী ফতেহ মোহাম্মপুর এলাকার এম এস কলোনির তিনতলা মাঠে খোকন নামে এক মাছ ব্যবসায়ী বেশ কিছুদিন ধরে পুকুর কাটাচ্ছেন। বুধবার বিকেলে শ্রমিকরা  কাজ শেষ করে চলে যান। ওই সময় ওই এলাকার স্বর্ণা নামে একটি শিশু লাল টেপে মোড়ানো লোহার গোলকের মতো বস্তুটি খেলনা ভেবে বাড়িতে নিয়ে যায়। তার বাবা সুবাস কুমার দাস সেটি দেখে বুঝতে পারেন যে বস্তুটি গ্রেনেড। তখন তিনি জরুরি সেবা ৯৯৯ নম্বরে কল দিয়ে বিষয়টি জানান।

ঈশ্বরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম বাংলানিউজকে জানান, বুধবার (৮ মে) রাতে জরুরি সেবা ৯৯৯ নম্বরে কল পেয়ে আমরা ঘটনাস্থলে গিয়ে ঘটনাটি জানতে পারি। স্বাধীনতা যুদ্ধের সময় এলাকাটি বিহারী অধ্যুষিত এলাকা ছিল। ফলে পাকিস্তানি হানাদার বাহিনীর অবাধ বিচরণ ছিল এখানে। ওই সময় গ্রেনেডটি কোনোভাবে অবিস্ফোরিত অবস্থায় মাটি চাপা পড়েছিল। মাটি খনন করায় সেটি বের হয়ে এসেছে।

ওসি আরও জানান, বর্তমানে গ্রেনেডটি মাটাচাপা দিয়ে রাখা হয়েছে। এলাকাটি আম বাগান পুলিশ ফাঁড়ির সহকারী উপ-পরিদর্শক (এএসআই) সবুজ আলীর তত্ত্বাবধায়নে রাখা হয়েছে। আশা করছি, বৃহস্পতিবার (৯ মে) দুপুরে র‍্যাবের বোম্ব ডিসপোজাল টিম এসে গ্রেনেডটি নিষ্ক্রিয় করবে।

বাংলাদেশ সময়: ১৪৩৮ ঘণ্টা, মে ৯, ২০২৪
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।