ঢাকা, মঙ্গলবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৪ মে ২০২৪, ০৫ জিলকদ ১৪৪৫

জাতীয়

চুয়াডাঙ্গায় ৬২৮ লিটার সয়াবিন তেল জব্দ; ব্যবসায়ীকে জরিমানা 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩০০ ঘণ্টা, মার্চ ১৬, ২০২২
চুয়াডাঙ্গায় ৬২৮ লিটার সয়াবিন তেল জব্দ; ব্যবসায়ীকে জরিমানা 

চুয়াডাঙ্গা: বাড়িতে সয়াবিন তেল মজুত রেখে বাজারে কৃত্রিম সংকট তৈরি করার দায়ে চুয়াডাঙ্গায় এক মুদি ব্যবসায়ীকে ৮ হাজার টাকা জরিমানা করা হয়। এ সময় তার বাড়ি থেকে ৬২৮ লিটার সয়াবিন তেল জব্দ করা হয়েছে।

বুধবার (১৬ মার্চ) বিকেলে চুয়াডাঙ্গা পৌর শহরের গুলশান পাড়ায় এ অভিযান চালানো হয়। অভিযানটি পরিচালনা করেন সদর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) শামীম ভূইয়া ও সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মাজহারুল ইসলাম।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, চুয়াডাঙ্গা শহরের নীচের বাজারের মেসার্স গোলাম স্টোরের স্বত্বাধিকারী গোলাম রসুলের গুলশান পাড়ার বাড়িতে তেল মজুত করে রাখা হয়েছে- এমন তথ্যের ভিত্তিতে অভিযান চালানো হয়। অভিযানে ওই বাড়ি থেকে অবৈধভাবে মজুত রাখা ৬২৮ লিটার সয়াবিন তেল উদ্ধার করা হয়।

এ অপরাধে ব্যবসায়ী গোলাম রসুলের ছেলে রুবেলকে ৮ হাজার টাকা জরিমানা করে ভ্রাম্যমাণ আদালত। বর্তমানে ছেলে রুবেল হোসেন ওই দোকান পরিচালনা করেন।

ভ্রাম্যমাণ আদালতের বিচারক সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মাজহারুল ইসলাম জানান, অবৈধভাবে বাড়িতে সয়াবিন তেল মজুত রাখার অপরাধে রুবেল হোসেনকে ৮ হাজার টাকা জরিমানা করা হয়েছে। একইসঙ্গে মজুতকৃত ৬২৮ লিটার সয়াবিন তেল ন্যায্যমূল্যে বিক্রির জন্য তার দোকানে পাঠিয়ে দেওয়া হয়েছে।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা শামীম ভূঁইয়া জানান, দেশে সয়াবিন তেলের কোনও সংকট নেই। এক শ্রেণীর অসাধু ব্যবসায়ীরা অবৈধভাবে সয়াবিন তেল মজুত করে বাজারে কৃত্রিম সংকট সৃষ্টি করছে। গোপন সংবাদের ভিত্তিতে আজ অভিযান চালানো হয়।

ভ্রাম্যমাণ আদালতের কাজে সহযোগিতা করেন উপ-পরিদর্শক গোপাল চন্দ্রের নেতৃত্বে সদর থানা পুলিশের একটি টিম।

বাংলাদেশ সময়: ২৩০০ ঘণ্টা, মার্চ ১৬, ২০২২
এনএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।