ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মাগুরায় শেখ রাসেল গার্ডেন স্থানান্তর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৪ ঘণ্টা, মার্চ ১৪, ২০২২
মাগুরায় শেখ রাসেল গার্ডেন স্থানান্তর

মাগুরা: মাগুরা সরকারি হোসেন শহীদ সোহরাওয়ার্দী কলেজে শেখ রাসেল গার্ডেন স্থানান্তরিত করার উদ্যোগ নিয়েছে কলেজ কর্তৃপক্ষ।

সোমবার (১৪মার্চ) বিকেলে কলেজ ক্যাম্পাসে গিয়ে দেখা যায়, শেখ রাসেল গার্ডেনের কনক্রিটের দেয়াল ও লোহার গ্রিল ভেঙে সরিয়ে নেওয়া হচ্ছে।

 

কলেজ কর্তৃপক্ষ সূত্রে জানা গেছে, কলেজের প্রশাসনিক ভবনের সামনে বেশ খানিকটা জায়গা জুড়ে তৈরি করা হয়েছিল শেখ রাসেল গার্ডেন। বর্তমানের সরকারি হোসেন শহীদ সোহরাওয়ার্দী কলেজে ছাত্র-ছাত্রীর সংখ্যা রয়েছে প্রায় ১০ হাজার। কলেজ ক্যাম্পাস রয়েছে দুইটি। বর্ষা মৌসুমে একটি ক্যাম্পাস পানিতে ডুবে থাকে। যে কারণে এত শিক্ষার্থীর খেলাধুলা ও সংস্কৃতি কার্যক্রম বাধাগ্রস্ত হচ্ছিল। বাগানটি স্থানান্তরিত হলে সাধারণ শিক্ষার্থী ও শিক্ষকসহ এখানে সরকারি বিশেষ বিশেষ অনুষ্ঠান পালন  করা যাবে। তাছাড়া কলেজে অন্য মাঠটি মাটি দিয়ে ভরাট করার পরিকল্পনা হাতে নেওয়া হয়েছে।

মাগুরা সরকারি হোসেন শহীদ সোহরাওয়ার্দী কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. মোহাম্মদ আবু বক্কর সিদ্দিকী বলেন, আমি মাগুরা সরকারি কলেজে মাত্র তিন মাস হয়েছে দায়িত্ব পেয়েছি। আমি আসার পর থেকে কলেজে মূল প্রশাসনিক ভবনের সামনে শেখ রাসেল গার্ডেন দেখতে পাই। তাছাড়া এই কলেজের সাবেক অধ্যক্ষ দেবব্রত ঘোষ এই গার্ডেন তৈরি করেছিলেন। যেটা অপরিকল্পিতভাবে তৈরি হওয়ায় শিক্ষার্থীদের চলাফেলা ও খেলাধুলার চরম সমস্যা সৃষ্টি হয়।

তিনি আরও বলেন, কলেজের শিক্ষক ও সুধীজনদের সঙ্গে আলোচনার মাধ্যমে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে জানিয়ে শেখ রাসেল গার্ডেনটি স্থানান্তরিত করে বিজ্ঞান বিভাগের সামনে নতুন রূপে তৈরি করা হবে।

বাংলাদেশ সময়: ২১০২ ঘণ্টা, মার্চ ১৪, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।