ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কনস্টেবল নিয়োগ, বাগেরহাটে এক পদে লড়ছেন ৩৪ প্রার্থী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৩ ঘণ্টা, মার্চ ১৩, ২০২২
কনস্টেবল নিয়োগ, বাগেরহাটে এক পদে লড়ছেন ৩৪ প্রার্থী

বাগেরহাট: বাগেরহাটে পুলিশ কনস্টেবল নিয়োগ প্রক্রিয়া শুরু হয়েছে। জেলার ৪১টি পদের বিপরীতে ১ হাজার ৪০৪ জন প্রার্থী রয়েছেন।

 

শনিবার (১২ মার্চ) সকালে বাগেরহাট পুলিশ লাইন্সে যোগ্য প্রার্থীদের শারীরিক উচ্চতা, কাগজপত্রাদি যাচাই-বাচাই এবং প্রাথমিক শারীরিক পরীক্ষা শুরু হয়েছে। যোগ্য প্রার্থীরা পুলিশ কনস্টেবল পদে নিয়োগ পাবেন, অনৈতিক সুবিধা গ্রহণের উদ্দেশে কারও সঙ্গে আর্থিক লেনদেন না করার জন্য নিয়োগপ্রত্যাশীদের অনুরোধ করেছেন পুলিশ সুপার কেএম আরিফুল হক।

বাগেরহাট পুলিশ সুপারের কার্যালয় সূত্রে জানা যায়, বাগেরহাট জেলায় ৩৫ জন পুরুষ ও ৬জন নারী মোট ৪১জন কনস্টেবল নিয়োগ করা হবে। এই নিয়োগের জন্য জেলার স্থায়ী বাসিন্দারা বাংলাদেশ পুলিশ হেডকোয়ার্টার্সে অনলাইনে আবেদন করেছেন। অনলাইনে প্রাথমিক যাচাই-বাছাইয়ে ১ হাজার ৪০৪ প্রার্থী নির্বাচিত হয়েছেন। ১২ থেকে ১৪ মার্চ পর্যন্ত এসব প্রার্থীদের শারীরিক উচ্চতা, কাগজপত্রাদি যাচাই-বাচাই এবং প্রাথমিক শারীরিক পরীক্ষা চলবে। ২০ মার্চ প্রাথমিক এসব পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে। লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের ২৯ মার্চ মনস্তাত্তিক ও মৌখিক পরীক্ষার ফলাফলের ভিত্তিতে চূড়ান্ত নির্বাচিতদের তালিকা প্রকাশ করা হবে। এই নিয়োগ বোর্ডের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন বাগেরহাটের পুলিশ সুপার কেএম আরিফুল হক। এর সঙ্গে পুলিশ হেডকোয়ার্টার মনোনীত পুলিশ সুপার এবং অতিরিক্ত পুলিশ সুপার পদমর্যাদার ০৩ জন সদস্য রয়েছেন।

পুলিশ সুপার কেএম আরিফুল হক বলেন, শতভাগ সচ্ছতার সঙ্গে বাগেরহাটে পুলিশ কনস্টেবল নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করা হবে। কোনো নিয়োগপ্রার্থী দালাল চক্র বা প্রতারক দ্বারা প্রতারিত না হয়, এজন্য আমরা স্থানীয় পত্র-পত্রিকাসহ বিভিন্ন মাধ্যমে প্রচার প্রচারণা চালিয়েছি। এই নিয়োগে যোগ্য প্রার্থীদেরই চাকরি হবে। কোনো প্রকার অনিয়ম ও সুপারিশের সুযোগ নেই। এরপরেও কোনো প্রতারক বা দালাল যদি কাউকে কোনো প্রলোভন দেখায় সে ক্ষেত্রে সরাসরি পুলিশ সুপারের সঙ্গে যোগাযোগের অনুরোধ করেন তিনি।

এর আগে ২০২১ সালের ৮ নভেম্বর বাগেরহাট জেলায় ঘুষ ছাড়া ৩১ জন কনস্টেবলকে নিয়োগ দেওয়ায় সর্বস্তরে প্রশংসা পেয়েছিল বাংলাদেশ পুলিশ।
 
বাংলাদেশ সময়: ১৭৪৩ ঘণ্টা, মার্চ ১৩, ২০২২
আরএ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।