ঢাকা, শনিবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

হাওরে বাঁধের কাজ সম্পন্ন না করার প্রতিবাদে মানববন্ধন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২১ ঘণ্টা, মার্চ ১২, ২০২২
হাওরে বাঁধের কাজ সম্পন্ন না করার প্রতিবাদে মানববন্ধন

সুনামগঞ্জ: বর্ধিত সময়ের মধ্যে ফসল রক্ষা বাঁধের কাজ শেষ না করার প্রতিবাদে মানববন্ধন করেছে হাওর বাঁচাও আন্দোলন সুনামগঞ্জ জেলা কমিটি।

শনিবার (১২ মার্চ) দুপুরে শহরের ট্রাফিক পয়েন্ট এলাকায় এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, ২৮ ফেব্রুয়ারি সুনামগঞ্জের সকল হাওরের বাঁধের কাজ শেষ করার বাধ্যবাধকতা থাকলেও কাজ শেষ না করে আরও ১০ দিন বর্ধিত করে পানি উন্নয়ন বোর্ড ও সংশ্লিষ্টরা। এই বর্ধিত সময়েও কাজ শেষ করা হয়নি। পানি উন্নয়ন বোর্ড বাঁধের কাজে অগ্রগতি ৮৩ ভাগ বললেও বাস্তবের সঙ্গে মিল নেই। যতোই দিন যাচ্ছে ফসলের সুরক্ষা নিয়ে চিন্তিত হচ্ছেন কৃষকরা। নির্ধারিত সময়ে কাজ শেষ না হওয়ায় অনেক হাওরের ফসল অরক্ষিত রয়েছে। সংশ্লিষ্টদের গাফিলতির কারণে হাওর ডুবির ঘটনা ঘটলে ২০১৭ সালের মতো আন্দোলনের ডাক দেওয়া হবে।  

এ সময় কৃষকদের সঙ্গে নিয়ে পাউবো অফিস ও ডিসি অফিস ঘেরাও দেয়ার হুঁশিয়ারি দেন সংগঠনের নেতারা।

লুটপাটের মাধ্যমে বাঁধের টাকা আত্মসাৎ করা হলে আন্দোলনের পাশাপাশি আইনী লড়াই চালিয়ে যাওয়ার কথাও জানান তারা।

হাওর বাঁচাও আন্দোলন সুনামগঞ্জ জেলা কমিটির কার্যকরী সভাপতি অলিউর রহমান চৌধুরী বকুলের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ওবায়দুল হক মিলনের সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য দেন হাওর বাঁচাও আন্দোলন কেন্দ্রীয় কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবু সুফিয়ান।
বিশেষ অতিথির বক্তব্য দেন সাধারণ সম্পাদক বিজন সেন রায়।

এ সময় আরও বক্তব্য দেন হাওর বাঁচাও আন্দোলন কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি সুখেন্দু সেন, যুগ্ম সম্পাদক নির্মল ভট্টাচার্য, সালেহিন চৌধুরী শুভ, সাংগঠনিক সম্পাদক একে কুদরত পাশা, হাওর বাঁচাও আন্দোলন সুনামগঞ্জ জেলা কমিটির সহ-সভাপতি আলী হায়দার, মোদাচ্ছির আলম সুবল, সাংগঠনিক সম্পাদক শহীদনূর আহমদ, শান্তিগঞ্জ উপজেলা কমিটির যুগ্ম সম্পাদক জিয়াউর রহমান, বাঁধ বিষয়ক সম্পাদক নজরুল ইসলাম, তাহিরপুর উপজেলা কমিটির সদস্য সচিব হোসাইন শরীফ বিপ্লব, কৃষক আব্দুল আজিজ, মিনার মিয়া, জয়নাল মিয়া, জগলুল মিয়া, জিতু মিয়া প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৫১৯ ঘণ্টা, মার্চ ১২, ২০২২
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।