ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

দিনমজুরের বসতঘর গুঁড়িয়ে দিল প্রভাবশালী প্রতিপক্ষ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২০ ঘণ্টা, মার্চ ১১, ২০২২
দিনমজুরের বসতঘর গুঁড়িয়ে দিল প্রভাবশালী প্রতিপক্ষ

বরিশাল: বরিশালের কাজিরহাট থানার আন্ধারমানিক ইউনিয়নে অসহায় এক দিনমজুরের বসতঘরে হামলা চালিয়ে গুঁড়িয়ে দেওয়ার অভিযোগ উঠেছে প্রতিপক্ষের বিরুদ্ধে। এরইমধ্যে এ সংক্রান্ত ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমেও ছড়িয়ে পড়েছে।

হামলাকারীরা প্রভাবশালী হওয়ায় তাদের কোনো বাধাই দিতে পারেনি ভুক্তভোগী পরিবার। আর খবর পেয়ে থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছানোর আগেই বসতঘর গুড়িয়ে দিয়ে সটকে পড়ে হামলাকারীরা।  

ভুক্তভোগী পরিবার জানায়, বৃহস্পতিবার (১০ মার্চ) সকাল ৯টার দিকে আন্ধারমানিক ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডে ঘটা এ ঘটনায় শুধু বসতঘর গুঁড়িয়ে দেওয়া হয়নি, অনেক মালামালও লুটে নেওয়া হয়েছে।

দিনমজুর খলিলুর রহমান মল্লিক বলেন, জমি নিয়ে একই গ্রামের মৃত শাহাবুদ্দিন শিকদারের ছেলে আসাদের সঙ্গে কিছুদিন ধরে বিরোধ চলছে। এ নিয়ে আদালতে মামলা করায় ক্ষুব্ধ হয়ে বৃহস্পতিবার সকালে শতাধিক লোক বাড়ির ওপর হামলা করে। তারা ঘরটি ভেঙে মাটির সঙ্গে মিশিয়ে দিয়েছে।

তিনি বলেন, হামলার সময় শুধু আমার মেয়ে বাড়িতে একা ছিল। তার ওপর হামলার আতঙ্কে আশপাশের নারীরা তাকে বাড়ির কাছ থেকে টেনে দূরে নিয়ে যান।

আসাদ শিকদারের নেতৃত্বে ওই হামলায় একই এলাকার অলি উদ্দিন শিকদার, নাসির শিকদার, আহমদুল্লাহ শিকদার, ইয়ামিন শিকদার, হারুন শিকদার, খোরশেদ শিকদারসহ তাদের সহযোগী এবং ভাড়াটিয়া সন্ত্রাসীরা ছিল বলে দাবি করে খলিলুর রহমান মল্লিক বলেন, দীর্ঘ ১৮ বছর আমি আমার স্ত্রী সন্তানদের নিয়ে ওই ঘরে বসবাস করে আসছি। কিন্তু আজ আমার মাথা গোজার ঠাঁইটুকুও নেই। আর পুলিশও বিচারের কথা না বলে শালিসের কথা বলছে।

তবে এ ঘটনায় তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়ার কথা জানিয়েছেন কাজিরহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাজ্জাদ রহমান।

বাংলাদেশ সময়: ১৯২০ ঘণ্টা, মার্চ ১১, ২০২২
এমএস/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।