ঢাকা, রবিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

জাতীয়

পিকআপ ভ্যান চুরি করে যন্ত্রাংশ খুলে বিক্রি, ৩ চোর আটক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট     | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪২ ঘণ্টা, মার্চ ১১, ২০২২
পিকআপ ভ্যান চুরি করে যন্ত্রাংশ খুলে বিক্রি, ৩ চোর আটক

লক্ষ্মীপুর: পিকআপ ভ্যান চুরি করে খুলে খুলে যন্ত্রাংশ বিক্রি করার সময় তিন চোরকে আটক করেছে লক্ষ্মীপুরের কমলনগর থানা পুলিশ। এ ঘটনায় নোয়াখালীর বেগমগঞ্জ থানায় একটি মামলা হয়েছে।

মামলায় তাদের গ্রেফতার দেখিয়ে শুক্রবার (১১ মার্চ) বেগমগঞ্জ থানায় হস্তান্তর করা হবে।  

এর আগে, বৃহস্পতিবার (১০ মার্চ) বিকেলে লক্ষ্মীপুরের কমলনগর উপজেলার চরকাদিরা এলাকা থেকে স্থানীয়দের সহযোগিতায় পুলিশ তাদের আটক করে। পিকআপটি ভ্যানটি নোয়াখালীর চৌমুহনী থেকে চুরি করে বলে আটকদের কাছ থেকে জানা যায়।

আটকরা হলেন- নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলায় হাজীপুর গ্রামের শামছুল হকের ছেলে মো. সোহেল (৩০), একই এলাকার জসিম উদ্দিনের ছেলে মো. মিলন (২৫) এবং লক্ষ্মীপুরের রামগতি উপজেলার পূর্ব চরসীতা গ্রামের মৃত আবদুস শহিদের ছেলে মো. শাকিল (২২)।  

চরকাদিরা ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য মুফতি নুরুল্যা খালেদ বাংলানিউজকে জানান, চোর চক্রের সদস্য শাকিলের মামার বাড়ি চরকাদিরায়। সেই সূত্র ধরে চোরের দল গাড়িটি চুরি করে এনে এক সপ্তাহ আগে শাকিলের মামা শরীয়ত উল্যার বাড়িতে রাখে। গাড়ির ইঞ্জিনের ত্রুটির কথা বলে সেটি খুলে নিয়ে যায়। পরে গাড়ির বডিসহ অন্যান্য যন্ত্রাংশ খুলে ফেললে বিষয়টি বাড়ির লোকজনের সন্দেহ হয়। বিষয়টি তাকে জানালে বাড়ি ঘেরাও দিয়ে তিনজনকে আটক করে পুলিশে সোপর্দ করা হয়। তবে চক্রের দুই সদস্য পালিয়ে যেতে সক্ষম হয়।  

কমলনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সোলায়মান বাংলানিউজকে বলেন, নোয়াখালীর বেগমগঞ্জের চৌমুহনী থেকে গত ২ মার্চ একটি পিকআপ ভ্যান গাড়ি চুরি হয়। এ ঘটনায় গাড়ির মালিক বেগমগঞ্জ থানায় গাড়ি চুরির মামলা করেন। কমলনগরে চরকাদিরা গ্রামের একটি বাড়িতে চোর সদস্য মো. সোহেল ও মো. মিলন গাড়িটি নিয়ে আসে। রামগতির চরসীতা গ্রামের বাসিন্দা ও চোর সোহেলের শ্যালক মো. মিলনের সহায়তায় সেখান থেকে গাড়ির বিভিন্ন যন্ত্রাংশ খুলে তারা বিক্রির চেষ্টা করলে স্থানীয়রা বিষয়টি পুলিশকে অবহিত করে। পুলিশ গিয়ে ঘটনার সঙ্গে জড়িত ৩ জনকে আটক করে এবং গাড়ির যন্ত্রাংশগুলো উদ্ধার করে। গাড়ির ইঞ্জিনটি বৃহস্পতিবার রাতে রামগতির জমিদার হাট এলাকা থেকে উদ্ধার করে।  

তিনি বলেন, চুরির ঘটনায় বেগমগঞ্জ থানায় মামলা হয়েছে। ওই মামলায় তাদের গ্রেফতার দেখিয়ে বেগমগঞ্জ থানা পুলিশের কাছে হস্তান্তর করা হবে।  

বাংলাদেশ সময়: ১৪১৯ ঘণ্টা, মার্চ ১১, ২০২২
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।