ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

জাতীয়

সিলেটে সড়ক অবরোধ করে শিক্ষার্থীদের বিক্ষোভ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৪১ ঘণ্টা, মার্চ ১০, ২০২২
সিলেটে সড়ক অবরোধ করে শিক্ষার্থীদের বিক্ষোভ

সিলেট: সিলেটে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে শিক্ষার্থীরা। মোটরসাইকেল আরোহী শিক্ষার্থীর বিরুদ্ধে ট্রাফিক পুলিশের মামলা দায়েরের প্রতিবাদে বিক্ষোভ  প্রদর্শন করে তারা।

বৃহ্স্পতিবার (১০ মার্চ) বেলা ২টার দিকে সড়ক নগরের টিলাগড়ে এ ঘটনা ঘটে। বিকেল ৩টা পর্যন্ত তারা সড়ক অবরোধ করে রাখে।

প্রত্যক্ষদর্শী জানান, দেলোয়ার হোসেন রাহি নামের এমসি কলেজের শিক্ষার্থীর মোটরসাইকেল আটকিয়ে হেলমেট না থাকায় ১৫ হাজার টাকার মামলা দেয় ট্রাফিক পুলিশ।

দেলোয়ার হোসেন রাহি বলেন, মোটরসাইকেলের কাগজপত্র, ড্রাইভিং লাইসেন্স সব ঠিক ছিল। শুধু হেলমেট আনতে পারিনি। তাই অনুরোধ করার পরও কাগজপত্র রেখে নতুন হেলমেট নিতে মাত্র ১০ মিনিট সময় দেন কর্তব্যরত ট্রাফিক পুলিশ। এরপর ১৫ হাজার টাকার মামলা ধরিয়ে দেন। আরও দুই শিক্ষার্থীকে এভাবে মামলা ধরিয়ে দেওয়া হয়।

শিক্ষার্থীরা জানান, নগরের টিলাগড় পয়েন্টে প্রতিদিন দাঁড়িয়ে থাকা ট্রাফিক পুলিশ শিক্ষার্থীদের টার্গেট করে এভাবে মামলা দিয়ে হয়রানি করে আসছে। এদিন রাহিকে ১৫ হাজার টাকা জরিমানা করার খবরে বিক্ষুব্ধ হয়ে এমসি কলেজের শিক্ষার্থীরা সিলেট তামাবিল সড়ক অবরোধ করে। এসময় শিক্ষার্থীরা ট্রাফিক পুলিশের বিরুদ্ধে অভিযোগ করে বলেন, জরিমানার ২৫ শতাংশ সংশ্লিষ্ট অফিসার পেয়ে থাকেন। যে কারণে যত বেশি পারা যায়, জরিমানা করেন। এটা চূড়ান্ত রকমের হয়রানির সামিল।

বিকেলে পুলিশের সহকারী কমিশনার (ট্রাফিক) ঘটনাস্থলে পৌঁছে মামলা প্রত্যাহারের আশ্বাস দিলে শিক্ষার্থীরা অবরোধ তুলে নেন। এরপর ওই সড়কে যান চলাচল স্বাভাবিক হয়।

বাংলাদেশ সময়: ২৩৪০ ঘণ্টা, মার্চ ১০, ২০২২
এনইউ/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।