ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

জাতীয়

ডাকাতিয়া নদী থেকে বালু উত্তোলন করায় ৪ ড্রেজার জব্দ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট   | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫০ ঘণ্টা, মার্চ ১০, ২০২২
ডাকাতিয়া নদী থেকে বালু উত্তোলন করায় ৪ ড্রেজার জব্দ বালু তোলার ড্রেজার যন্ত্র জব্দ

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুরের রায়পুরে ডাকাতিয়া নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন করায় চারটি ড্রেজার যন্ত্র জব্দ করেছে উপজেলা প্রশাসন। একইসঙ্গে জব্দ করা হয়েছে উত্তোলনকৃত ২০ হাজার ঘনফুট বালু।

বৃহস্পতিবার (১০ মার্চ) বিকেলে উপজেলার দক্ষিণ চরবংশী ইউনিয়নের চরলক্ষ্মী এলাকার এ অভিযান চালানো হয়। নেতৃত্ব দেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও রায়পুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) অনজন দাশ।  

অভিযানে সহযোগিতায় ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রাসেল ইকবাল, রায়পুর থানার পুলিশ সদস্যরা এবং দক্ষিণ চরবংশী ইউনিয়নের চেয়ারম্যান আবু জাফর মো. সালেহ।

ইউএনও অনজন দাশ বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত জানান, ওই এলাকার খলিফা ব্রিজ সংলগ্ন স্থানের ডাকাতিয়া নদীতে অবৈধভাবে ড্রেজারের মাধ্যমে বালু উত্তোলন হচ্ছে— এমন গোপন সংবাদের ভিত্তিতে সেখানে অভিযান চালানো হয়। অভিযানে ঘটনাস্থল থেকে চারটি ড্রেজার যন্ত্র জব্দ করা হয়েছে। এছাড়া ওই ইউনিয়নের ০২ নম্বর ওয়ার্ডের জনতা উচ্চ বিদ্যালয় সংলগ্ন এলাকা থেকে উত্তোলনকৃত প্রায় ২০ হাজার ঘনফুট বালু জব্দ করা হয়। জব্দ বালুগুলো উন্মুক্ত নিলামের মাধ্যমে সর্বোচ্চ দরদাতার কাছে ৫০ হাজার টাকায় বিক্রি করা হয়েছে।  এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

বাংলাদেশ সময়: ২১৫০ ঘণ্টা, মার্চ ১০, ২০২২
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।