ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সিলেটে কারখানায় লাগা আগুনে বস্তির ১২ ঘর পুড়ে ছাই    

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৫১ ঘণ্টা, মার্চ ৭, ২০২২
সিলেটে কারখানায় লাগা আগুনে বস্তির ১২ ঘর পুড়ে ছাই
 

 

সিলেট: সিলেট নগরে আসবাবপত্রের কারখানায় আগুন লেগে তিনটি কারখানা ও বস্তির ১২টি ঘর পুড়ে ছাই হয়ে গেছে। এ ঘটনায় ব্যাপক ক্ষয়ক্ষতি হলেও কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

  
 
রোববার (০৬ মার্চ) রাত ৯টার দিকে নগরের জেল রোড সংলগ্ন মুর্শেদ ও শাকিলের স্টিলের আসবাবপত্র তৈরির কারখানায় ওয়েল্ডিংয়ের সময় আগুনের সূত্রপাত হয়।
 
স্থানীয়দের বরাত দিয়ে দমকল বাহিনীর কর্মীরা জানান, জনবসতির ভেতরে স্থাপিত একটি কারখানায় ওয়েল্ডিং করার সময় রাতে আগুন লেগে যায়। পাশেই একটি আসবাবপত্রের গোডা্‌উন থাকায় আগুনের লেলিহান শিখা দ্রুত আশপাশের কারখানা ও ঘরবাড়িতে ছড়িয়ে পড়ে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের একাধিক ইউনিট ঘটনাস্থলে আগুন নেভায়। তবে আশপাশে কোনো পানির উৎস না থাকায় এবং সরু রাস্তার কারণে ফায়ার সার্ভিস কর্মীদের অনেকটা বেকায়দায় পড়তে হয়। পরে প্রায় এক ঘণ্টার চেষ্টায় আগুন নেভানো সম্ভব হয়। কিন্তু ততক্ষণে আগুনে তিনটি কারখানা ও ১২টি কাঁচা ঘর পুড়ে ছাই হয়ে যায়।  এদিকে আগুন নিয়ন্ত্রণে আনতে ওই এলাকায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ রাখা হয়।  
 
যে কারখানা থেকে আগুনের সূত্রপাত হয়েছে, ঘটনার পর থেকে ওই কারখানার মালিক মুর্শেদ ও শেকিলসহ শ্রমিকরা পলাতক। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী তাদের খোঁজ করেও পায়নি।   
 
নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয়দের অনেকে বলেন, প্রায় সাত বছর আগে বস্তি এলাকায় ঝুঁকিপূর্ণভাবে গড়ে ওঠে গাড়ির চেয়ার ও স্টিলের আসবাবপত্র তৈরির তিনটি কারখানা। লোকজন এ নিয়ে বিভিন্ন সময় প্রতিবাদ জানালেও ঘনবসতিপূর্ণ এলাকা থেকে কারখানাগুলো সরিয়ে নেওয়া হয়নি।  

বাংলাদেশ সময়: ০২৪৭ ঘণ্টা, মার্চ ০৭, ২০২২
এনইউ/এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।