ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

জনগণের অর্থ জনস্বার্থে ব্যয় নিশ্চিত করুন: রাষ্ট্রপতি

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩২৩ ঘণ্টা, মার্চ ৬, ২০২২
জনগণের অর্থ জনস্বার্থে ব্যয় নিশ্চিত করুন: রাষ্ট্রপতি

ঢাকা: জনগণের অর্থ যাতে জনস্বার্থে ব্যবহৃত হয়, তা নিশ্চিত করতে সংশ্লিষ্ট সবার প্রতি আহ্বান জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।

বঙ্গভবন প্রেস উইং এক বিজ্ঞপ্তিতে জানায়, রোববার (০৬ মার্চ) সন্ধ্যায় মহাহিসাব নিরীক্ষক ও নিয়ন্ত্রক (সিএজি) মোহাম্মদ মুসলিম চৌধুরী বঙ্গভবনে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের কাছে বার্ষিক অডিট ও হিসাব রিপোর্ট পেশকালে রাষ্ট্রপতি এ আহ্বান জানান।

বঙ্গভবন প্রেস উইং জানায়, সাক্ষাৎকালে কম্পট্রোলার অ্যান্ড অডিটর জেনারেল প্রতিবেদনের বিভিন্ন দিক সম্পর্কে রাষ্ট্রপতিকে জানান।

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ বলেন, সরকারি অর্থ ব্যয়ে স্বচ্ছতা ও জবাবদিহি নিশ্চিত করতে নিরীক্ষা অত্যন্ত গুরুত্বপূর্ণ। অনিষ্পত্তিকৃত নিরীক্ষা আপত্তি যথাসময়ে নিষ্পত্তির লক্ষ্যে নিরীক্ষা কার্যক্রম জোরদার করতে সিএজিকে নির্দেশ দেন রাষ্ট্রপতি।

পরে বাংলাদেশ অ্যাক্রেডিটেশন কাউন্সিলের চেয়ারম্যান অধ্যাপক ডক্টর মেজবাহ উদ্দিন আহমেদের নেতৃত্বে একটি প্রতিনিধিদল রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের কাছে কাউন্সিলের প্রথম বার্ষিক প্রতিবেদন পেশ করেন।

সাক্ষাৎকালে অ্যাক্রিডিটেশন কাউন্সিলের চেয়ারম্যান প্রতিবেদনের বিভিন্ন দিক এবং কাউন্সিলের সার্বিক কাযক্রম সম্পর্কে রাষ্ট্রপতিকে অবহিত করেন।  

বিশ্ববিদ্যালয়গুলোতে শিক্ষা ও গবেষণাসহ সার্বিক কার্যক্রমে স্বচ্ছতা ও জবাবদিহি নিশ্চিত করতে অ্যাক্রিডিটেশন কাউন্সিলকে ভূমিকা রাখার নির্দেশ দেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। উচ্চ শিক্ষার গুণগত মান নিশ্চিত করতে বিশ্ববিদ্যালয়ের কার্যক্রম মনিটরিংয়ের আওতায় আনারও পরামর্শ দেন রাষ্ট্রপতি।

রাষ্ট্রপতির কার্যালয়ের সচিব সম্পদ বড়ুয়া, সামরিক সচিব মেজর জেনারেল এস এম সালাহ উদ্দিন ইসলাম, প্রেস সচিব মো. জয়নাল আবেদীন এবং সচিব সংযুক্ত মো. ওয়াহিদুল ইসলাম খান এ সময় উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২৩১৫ ঘণ্টা, মার্চ ০৬, ২০২২
এমইউএম/এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।