ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

গভীর নিম্নচাপটি লঘুচাপে পরিণত হয়েছে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৭ ঘণ্টা, মার্চ ৬, ২০২২
গভীর নিম্নচাপটি লঘুচাপে পরিণত হয়েছে

ঢাকা: দক্ষিণ-পশ্চিম বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় সৃষ্টি হওয়া গভীর নিম্নচাপটি লঘুচাপে পরিণত হয়েছে। এটি আরও দুর্বল হয়ে গুরুত্বহীন হয়ে পড়বে।

আবহাওয়াবিদ ড. মুহাম্মদ আবুল কালাম মল্লিক জানিয়েছেন, বর্তমানে এ নিয়ে আর কোনো শঙ্কা নেই। মাছ ধরার নৌকা ও ট্রলারগুলোও সমুদ্রে যেতে পারবে।

রোববার (০৬ মার্চ) এক পূর্বাভাসে আবহাওয়া অফিস জানিয়েছেন, এই অবস্থায় সোমবার সন্ধ্যা পর্যন্ত আংশিক মেঘলা আকাশসহ দেশের আকাশ প্রধানত শুষ্ক থাকবে। সারাদেশে দিন ও রাতের তাপমাত্রাও প্রায় অপরিবর্তীত থাকবে। আর ঢাকায় উত্তর ও উত্তর-পশ্চিম দিক থেকে বাতাসের গতিবেগ থাকবে ৮ থেকে ১২ কিলোমিটার। আগামী তিন দিনে আবহাওয়ার উল্লেখযোগ্য কোনো পরিবর্তনের আভাস নেই।

রোববার দেশে সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে টেকনাফে, ৩৪ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস, আগের দিনও একই তাপমাত্রা ছিল। সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে শ্রীমঙ্গলে, ১১ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। ঢাকায় সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে যথাক্রমে ৩২ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস ও ১৯ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। এছাড়া সারাদেশে কোথাও বৃষ্টিপাত হয়নি।

বাংলাদেশ সময়: ২১৩২ ঘণ্টা, মার্চ ০৬, ২০২২
ইইউডি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।