ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

জাতীয়

মেহেরপুরে বীর মুক্তিযোদ্ধার বাড়ি ভাঙচুর, প্রতিবাদে মানববন্ধন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩১ ঘণ্টা, মার্চ ৬, ২০২২
মেহেরপুরে বীর মুক্তিযোদ্ধার বাড়ি ভাঙচুর, প্রতিবাদে মানববন্ধন

মেহেরপুর: বীর মুক্তিযোদ্ধা মৃত রমজান আলী শেখের বাড়ি ভাঙচুরের প্রতিবাদে মেহেরপুরে মানববন্ধন হয়েছে।

রোববার (৬ মার্চ) সকাল ১০টার সময় মেহেরপুর জেলা প্রশাসকের কার্যালয়ের সামনের সড়কে বীর মুক্তিযোদ্ধা ও স্থানীয় জনগণের অংশগ্রহণে এ মানববন্ধন হয়।

এতে নেতৃত্ব দেন বীর মুক্তিযোদ্ধা ক্যাপ্টেন আব্দুল মালেক।

মানববন্ধনে বক্তব্য দেন বীর মুক্তিযোদ্ধা রমজান আলীর স্ত্রী হালেচা খাতুন, পরিবারের পক্ষ থেকে সুলতান হোসেন, শহিদুল হোসেনসহ অন্যন্যরা।

মানববন্ধনে বক্তরা বলেন, সমাজের প্রভাবশালী একটি মহল একজন বীর মুক্তিযোদ্ধার বাড়ি ভাঙচুর করেছে। শুধু তা-ই নয়, এখন বারবার হুমকি দেওয়া হচ্ছে পরিবারটিকে। দোষীদের দ্রুত গ্রেফতার করে আইনের আওতায় আনতে হবে।

মুজিবনগর উপজেলার মোনাখালি মুক্তিযোদ্ধা রমজান আলীর দুই ছেলের কেনা ১২ শতাংশ জমিতে জোর করে রাস্তা তৈরির জন্য প্রতিবেশী চিনিবাস মণ্ডল ও মিনারুল ইসলাম সম্প্রতি বেড়া দিয়ে ঘিরে দেন। এ ঘটনায় বীর মুক্তিযোদ্ধা রমজান আলীর ছেলে আদালতে মামলা দায়ের করেন। এরপর তারা ক্ষিপ্ত হয়ে ওঠেন। গত ২৮ ফেব্রুয়ারি সকালে চিনিবাস ও মিনারুল ইসলামের নেতৃত্বে ওই গ্রামের ১৫/১৬ জন লাঠি ও ধারালো অস্ত্র নিয়ে তার বাড়িতে হামলা চালিয়ে বাড়িঘর ভাঙচুর ও লুটপাট করেন। তারা নগদ প্রায় দুই লাখ টাকা ও তিনটি সোনার চেইন লুট করেছে বলেও অভিযোগ করে বীর মুক্তিযোদ্ধার পরিবার।

বাংলাদেশ সময়: ১৩৩০ ঘণ্টা, মার্চ ৬, ২০২২
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।