ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পলিথিন বিক্রির দায়ে ৩ ব্যবসায়ীকে জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট   | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৯ ঘণ্টা, মার্চ ৪, ২০২২
পলিথিন বিক্রির দায়ে ৩ ব্যবসায়ীকে জরিমানা

নড়াইল: বিপণন ও ব্যবহার নিষিদ্ধ পলিথিন বিক্রি ও বোতলজাত সয়াবিন তেল খুলে খোলা বাজারে বেশি দামে বিক্রির দায়ে নড়াইলের কালিয়ায় তিন ব্যবসায়ীকে ৮০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। জব্দ করা হয়েছে ৫০০ কেজি পলিথিন।

শুক্রবার (৪ মার্চ) বিকেলে থেকে সন্ধ্যা পর্যন্ত উপজেলার বড়দিয়া বাজারে বিভিন্ন দোকানে এ অভিযান চালানো হয়। নেতৃত্ব দেন কালিয়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জহুরুল ইসলাম।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, কালিয়া উপজেলার বড়দিয়া বাজারের নিতাই সাহা, সাগর সাহা ও শ্যামল কুমার দাশের দোকানে বিপুল পরিমাণ নিষিদ্ধ পলিথিন, সয়াবিন তেলের ৫ লিটারের খালি ক্যান পাওয়া যায়। এছাড়া তাদের বিরুদ্ধে বেশি মূল্যে পণ্য বিক্রির প্রমাণ পাওয়া যায়। এ সময় পরিবেশ সংরক্ষণ আইন ও ভোক্তা অধিকার আইনে শ্যামলকে ৩০ হাজার, নিতাইকে ২৫ হাজার ও সাগরকে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া জব্দ করা পলিথিন জনসম্মুখে পুড়িয়ে বিনষ্ট করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট জহুরুল ইসলাম বাংলানিউজকে জানান, বড়দিয়া বাজারে পলিথিন বিক্রি এবং বোতলজাত সয়াবিন তেল খুলে খোলা বাজারে বেশি দামে বিক্রির দায়ে ওই তিনি ব্যবসায়ীকে জরিমানা করা হয়েছে।

বাংলাদেশ সময়: ২১৪০ ঘণ্টা, মার্চ ০৪, ২০২২
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।