ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

জাতীয়

ইউক্রেনে আটকে পড়া বাংলাদেশি জাহাজে রকেট হামলা, নিহত ১

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৪৪ ঘণ্টা, মার্চ ২, ২০২২
ইউক্রেনে আটকে পড়া বাংলাদেশি জাহাজে রকেট হামলা, নিহত ১ ফাইল ফটো

ঢাকা: ইউক্রেনের অলভিয়া বন্দরের জলসীমায় আটকে থাকা বাংলাদেশি জাহাজ ‘এমভি বাংলার সমৃদ্ধি’তে রকেট হামলা হয়েছে। এতে জাহাজের থার্ড ইঞ্জিনিয়ার মো. হাদিসুর রহমানের মৃত্যু হয়েছে।

বুধবার (০২ মার্চ) স্থানীয় সময় বিকেল ৫টা ১০ মিনিটে (বাংলাদেশ সময় রাত সাড়ে ৯টায়) এ হামলা হয় বলে জানান সেখানে অবস্থান করা বাংলাদেশি নাবিক সালমান সামি।

এ বিষয়ে জানতে চাইলে পোল্যান্ডে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত সুলতানা লাইলা রহমান বাংলানিউজকে বলেন, আমরা জানতে পেরেছি জাহাজে হামলা হয়েছে। বিস্তারিত জানার চেষ্টা করছি।

ইউক্রেনের অলভিয়া বন্দরে ২৯ জন নাবিক নিয়ে আটকা পড়েছিল 'বাংলার সমৃদ্ধি'। বাংলাদেশ শিপিং কর্পোরেশনের এই জাহাজটি গত ২২ ফেব্রুয়ারি ইউক্রেনের অলভিয়া বন্দরে পৌঁছায়। জাহাজটি ইউক্রেন থেকে সিরামিকের কাঁচামাল নিয়ে ইতালিতে যাওয়ার কথা ছিলো। তবে যুদ্ধ শুরু হয়ে যাওয়ার পর আর ফিরতে পারেনি।

এর আগে, বাংলাদেশ শিপিং করপোরেশনের নির্বাহী পরিচালক পীযূষ দত্ত জানিয়েছিলেন, জাহাজটিকে মূল সাগরে আসতে হলে স্থানীয় পাইলট লাগবে। তাদের সহায়তা ছাড়া সাগরে আসা সম্ভব নয়। তবে যুদ্ধাবস্থার জন্য স্থানীয় পাইলট পাওয়া যায়নি, তাই সাগরেও জাহাজটি যেতে পারেনি।

বাংলাদেশ সময়: ২৩৪৪ ঘন্টা, মার্চ ২, ২০২২ আপডেট: ০০০৩ ঘণ্টা
টিআর/এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।