ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বীর মুক্তিযোদ্ধাদের চিকিৎসা নিশ্চিত করতে মনিটরিংয়ের সুপারিশ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১০ ঘণ্টা, মার্চ ২, ২০২২
বীর মুক্তিযোদ্ধাদের চিকিৎসা নিশ্চিত করতে মনিটরিংয়ের সুপারিশ

ঢাকা: বীর মুক্তিযোদ্ধাদের যথাযথ চিকিৎসাসেবা নিশ্চিত করতে বিশেষায়িত হাসপাতালগুলো মনিটরিংয়ের সুপারিশ করেছে সংসদীয় কমিটি।

বুধবার (০২ মার্চ) জাতীয় সংসদে ‘মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির বৈঠকে এ  সুপারিশ করা হয়।

কমিটির সভাপতি শাজাহান খানের সভাপতিত্বে সংসদ ভবনে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠকে আরও অংশ নেন কমিটির সদস্য রাজিউদ্দিন আহমেদ, মেজর (অব.) রফিকুল ইসলাম, বীর উত্তম এবং ওয়ারেসাত হোসেন বেলাল করেন।

বৈঠকে বীর মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন নির্মাণ, বীর মুক্তিযোদ্ধাদের সুযোগ-সুবিধা সম্বলিত হালনাগাদ বুকলেট ছাপানো এবং দখলদারদের কাছ থেকে উদ্ধারকৃত কাকরাইলস্থ ভূমিতে প্রকল্প নিমার্ণ সম্পর্কে আলোচনা হয়।

এছাড়া বৈঠকে বীর মুক্তিযোদ্ধাদের যথাযথ চিকিৎসাসেবা প্রাপ্তির লক্ষ্যে বিশেষায়িত হাসপাতালগুলোতে মন্ত্রণালয়ের মনিটরিং ও তত্ত্বাবধানের সুপারিশ করা হয়েছে।

এ বৈঠকে স্বাধীনতার স্মৃতি রক্ষার্থে কালুরঘাট বেতারকেন্দ্রে একটি স্মৃতিস্তম্ভ নির্মাণের কার্যক্রম দ্রুত বাস্তবায়নের বিষয়ে গুরুত্ব আরোপ করা হয়। এদিকে মুক্তিযোদ্ধা সংসদের কাকরাইলের জমিতে প্রকল্প গ্রহণের প্রয়োজনীয় কর্মপরিকল্পনা তৈরির জন্য মন্ত্রণালয়কে সুপারিশ করা হয়েছে।

বৈঠকে আরও উপস্থিত ছিলেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব, বিভিন্ন সংস্থা প্রধানরা ও মন্ত্রণালয় এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা।

বাংলাদেশ সময়: ১৫১০ ঘণ্টা, মার্চ ০২, ২০২২
এসকে/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।