ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

জাতীয়

নিহত ৩৭ পুলিশ সদস্যের পরিবারকে সম্মাননা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩০ ঘণ্টা, মার্চ ১, ২০২২
নিহত ৩৭ পুলিশ সদস্যের পরিবারকে সম্মাননা

রাজশাহী: অপরাধ দমন ও জননিরাপত্তায় কর্তব্যরত অবস্থায় নিহত ৩৭ জন পুলিশ সদস্যের পরিবারকে সম্মাননা জানিয়েছে রাজশাহী মেট্রোপলিটন ও জেলা পুলিশ।

মঙ্গলবার (০১ মার্চ) পুলিশ মেমোরিয়াল ডে-২০২২ উপলক্ষে এ সম্মাননা জানানো হয়।

এর আগে সকাল সাড়ে ১০টায় দিবসটি উপলক্ষে রাজশাহী পুলিশ লাইন্সের স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ করা হয়। এ সময় শহীদ সদস্যদের স্মরণে এক মিনিট নিরবতা পালন করা হয়। পরে জেলা পুলিশ ড্রিল শেডে আলোচনা সভার আয়োজন করা হয়।

সভায় জেলা পুলিশ সুপার (এসপি) এ বি এম মাসুদ হোসনের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন রাজশাহী মেট্রোপলিটন পুলিশের কমিশনার মো. আবু কালাম সিদ্দিক। বিশেষ অতিথি ছিলেন রাজশাহী রেঞ্জ পুলিশের অতিরিক্ত উপ-মহাপরিদর্শক জয়দেব কুমার ভদ্র।

প্রধান অতিথির বক্তব্যে আবু কালাম সিদ্দিক বলেন, জনগণের নিরাপত্তা ও দেশের আইনশৃঙ্খলা রক্ষার কাজে পুলিশের প্রতিটি সদস্য নিবেদিত প্রাণ। দুর্যোগে এ বাহিনীর সদস্যরা তাদের ওপর অর্পিত দায়িত্ব পালন করতে গিয়ে পিছপা হননি। নিঃস্বার্থে জীবন বিলিয়ে দিয়েছেন। তাদের আত্মত্যাগ পুলিশ বাহিনীকে গৌরবান্বিত করেছে। আমরা তাদের কাছে চিরঋণী। এ সময় তিনি নিহত পুলিশ সদস্যদের পরিবারের যেকোনো প্রয়োজনে পাশে থাকার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।

সভায় র‌্যাব-৫ এর অধিনায়ক জিয়াউর রহমান তালুকদার, রাজশাহীর অতিরিক্ত পুলিশ কমিশনার (প্রশাসন) সুজায়েত ইসলাম, উপ-কমিশনার (সদর) রশীদুল হাসান ও উপ-কমিশনার (বোয়ালিয়া) সাজিদ হোসেনসহ মেট্রোপলিটন পুলিশ এবং রেঞ্জের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।  

বাংলাদেশ সময়: ১৭২৯ ঘণ্টা, মার্চ ০১, ২০২২
এসএস/এনএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।