ঢাকা, বুধবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

দৌলতদিয়ায় ৫ কিলোমিটার যানজট

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৭ ঘণ্টা, মার্চ ১, ২০২২
দৌলতদিয়ায় ৫ কিলোমিটার যানজট

রাজবাড়ী: দৌলতদিয়া ফেরিঘাটের জিরো পয়েন্ট থেকে ঢাকা-খুলনা মহাসড়কের গোয়ালন্দ মোড় পর্যন্ত প্রায় পাঁচ কিলোমিটার অংশে যানবাহনের দীর্ঘ সারি সৃষ্টি হয়েছে।  

ফরিদপুর বিশ্ব জাকের মঞ্জিলে ৩ দিনব্যাপী ওরস মাহফিল শেষ হওয়ায় ফেরিঘাটে যানবাহনের চাপ বেড়েছে।

 

মঙ্গলবার (০১ মার্চ) ভোরে আটরশির বিশ্ব জাকের মঞ্জিলে শুরু হওয়া তিন দিনব্যাপী ওরস শেষ হয়েছে। দেশের বিভিন্ন অঞ্চল থেকে ভক্তরা বাস, মাইক্রোবাসে করে সেখানে অংশ নেন। ওরস শেষ হওয়ায় তারা আবার একযোগে ফিরতে শুরু করেছেন। পাশাপাশি পণ্যবাহী ট্রাকেরও চাপ রয়েছে। এসব কারণে দৌলতদিয়া-পাটুরিয়া রুটের দৌলতদিয়া ঘাটে মঙ্গলবার ভোর থেকে যানবাহনের দীর্ঘ সারি লক্ষ্য করা যায়।

এতে গরম ও রোদে ভোগান্তি পোহাতে হচ্ছে ওরস ফেরত বাসের যাত্রী ও পণ্যবাহী ট্রাকের চালকদের।

ঘাট এলাকায় অপেক্ষা করা সাকুড়া পরিবহনের যাত্রী হেমায়েত সেখ জানান, পাঁচ ঘণ্টার বেশি সময় ধরে ঘাটে ফেরির জন্য অপেক্ষা করছি। ঘাটে ওরস ফেরত গাড়ির চাপ থাকায় এই ভোগান্তি সৃষ্টি হয়েছে।

যশোর থেকে আসা ট্রাকচালক মিজানুর রহমান জানান, সোমবার রাত ১২টার সময় ঘাটে এসে সিরিয়ালে আটকে আছি। আশপাশে পাবলিক টয়লেট, খাবারের হোটেল না থাকায় চরম ভোগান্তি পোহাতে হচ্ছে। কখন যে ফেরিতে উঠতে পারবো জানি না।

বিআইডব্লিউটিসি দৌলতদিয়া ঘাট ব্যবস্থাপক শিহাব উদ্দিন জানান, ওরস ফেরত গাড়ির চাপ থাকায় দৌলতদিয়ায় দীর্ঘ যানজট সৃষ্টি হয়েছে। তবে যানজটে আটকে থাকা পচনশীল পণ্যবাহী ট্রাকগুলোকে অগ্রাধিকার ভিত্তিতে পার করা হচ্ছে। বর্তমানে দৌলতদিয়া নৌপথে ১৯টি ফেরি চলাচল করছে।

বাংলাদেশ সময়: ১৬১৩ ঘণ্টা, মার্চ ০১, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ