ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পুলিশ বাহিনীর কাজ অত্যন্ত দায়িত্বপূর্ণ ও সম্মানের: ডিআইজি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৪৪ ঘণ্টা, মার্চ ১, ২০২২
পুলিশ বাহিনীর কাজ অত্যন্ত দায়িত্বপূর্ণ ও সম্মানের: ডিআইজি

সিলেট: সিলেট রেঞ্জ ডিআইজি মফিজ উদ্দিন আহম্মেদ বলেছেন, পুলিশ বাহিনীর কাজ অত্যন্ত দায়িত্বপূর্ণ ও সম্মানের। বাহিনীর কাজে নানা প্রতিকূলতা ও চ্যালেঞ্জ রয়েছে।

সব প্রতিকূলতা মোকাবিলা করে আমাদের সফলতা অর্জন করতে হবে।

সোমবার (২৮ ফেব্রুয়ারি) বেলা ১১টার দিকে সিলেটের গোলাপগঞ্জ উপজেলার ঢাকাদক্ষিণ সরকারি কলেজ মাঠে জেলা পুলিশের ১৫ দিনব্যাপী ‘মোবিলাইজেশন কন্টিনজেন্ট কোর্স’ সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সিলেট জেলার পুলিশ সুপার মো. ফরিদ উদ্দিন আহমদ।

প্রধান অতিথি বলেন, পুলিশের কর্মদক্ষতা বৃদ্ধি, অভিজ্ঞতা অর্জন, নৈতিকতা, সদাচরণ ও অপরাধ দমনসহ বিবিধ বিষয়ে মোবিলাইজেশন কন্টিনজেন্ট প্রশিক্ষণ কোর্স পুলিশিং দক্ষতা বৃদ্ধির জন্য সহায়ক ভূমিকা পালন করবে।

এ ১৫ দিনের কোর্সের মাধ্যমে প্রশিক্ষণার্থীরা বিভিন্ন বিষয়ে জানতে পেরেছেন এবং অভিজ্ঞতা অর্জন করেছেন যা কর্মক্ষেত্রে উদ্দীপনা হিসেবে কাজে লাগবে। স্বাধীনতার ৫০ বছরে দেশে ব্যাপক উন্নয়ন সাধিত হয়েছে। এখানে সবাই স্বীকৃতি স্বরূপ সাটিফিকেট পেয়েছেন। এটা কাজের ক্ষেত্রে অনুপেরণা যোগাবে বলেও মন্তব্য করেন তিনি।  

এ সময় উপস্থিত ছিলেন- অতিরিক্ত পুলিশ সুপার (গোলাপগঞ্জ সার্কেল) ও কোর্সের কো-অর্ডিনেটর রাশেদুল হক চৌধুরী, সহকারী পুলিশ সুপার বায়েজিদ বিন মনসুর, গোলাপগঞ্জ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হারুনর রশীদ চৌধুরী, গোলাপগঞ্জ প্রেসক্লাবের সভাপতি এনামুল হক এনাম, সদস্য ফারহান মাসউদ আফছর প্রমুখ।

মোবিলাইজেশন কন্টিনজেন্ট প্রশিক্ষণ কোর্স কর্মক্ষেত্রে দক্ষতা বৃদ্ধির জন্য বিভিন্ন বিষয়ের ওপর প্রশিক্ষণ দেওয়া হয়েছে। এরমধ্যে পরিদর্শক দুজন, এসআই ১৭ জন, এএসআই ১৬ জন, এটিএসআই দুজন, নায়েক আটজন ও কনস্টেবল ৬০ জনসহ মোট ১০৫ জন ১৫ দিনব্যাপী এ প্রশিক্ষণে অংশগ্রহণ করে। অংশগ্রহণকারীদের স্বীকৃতি স্বরূপ সনদ দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ০৮৪৩ ঘণ্টা, মার্চ ০১, ২০২২
এনইউ/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।