ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বাঁশের ঝুঁকিপূর্ণ সাঁকোতে পারাপার, দাবি পাকা ব্রিজের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০২২
বাঁশের ঝুঁকিপূর্ণ সাঁকোতে পারাপার, দাবি পাকা ব্রিজের বাঁশের ঝুঁকিপূর্ণ সাঁকোতে পারাপার।

ব‌রিশাল: বরিশালের আগৈলঝাড়ায় যাতায়াতের জন্য বাঁশ-কাঠের একটি ঝুঁকিপূর্ণ সাঁকো দিয়ে শতশত মানুষকে পারাপার হতে হয়। যেটি ভেঙে পড়ে যেকোনো সময় দুর্ঘটনা ঘটার শঙ্কায় দাবি উঠেছে পাকা ব্রিজের।

যদিও স্থানীয় জনপ্রতিনিধি বলছেন নাগরিক সমস্যা সমাধানে দ্রুত কার্যকর ব্যবস্থা নেওয়া হবে।

জানা গেছে, বরিশালের আগৈলঝাড়া উপজেলার গৈলা মডেল ইউনিয়নের পূর্ব সুজনকাঠি গ্রামে এ সাঁকোটি অবস্থিত। আগৈলঝাড়া-পয়সারহাট আঞ্চলিক মহাসড়কের পাশে অবস্থিত এই ঝুঁকিপূর্ণ এই সাঁকো দিয়ে শিক্ষার্থীসহ স্থানীয় শত শত মানুষের যাতায়াত করে।

ঝুঁকিপূর্ণ সাঁকোটি নির্মাণ করার এতদিনেও পাকা ব্রিজ নির্মাণ করা হয়নি। এলাকার লোকজন নিজস্ব অর্থায়নে বাঁশ-কাঠ দিয়ে মেরামত করে চলাচল করছেন।

স্থানীয় বাসিন্দা ও ভ্যান চালক ভ্যান চালক শাহিন ফকির জানান, সাঁকোর উপরের বাঁশগুলো নষ্ট হয়ে গেছে। এটি যেকোনো সময় দুর্ঘটনা ঘটতে পারে।

সাঁকোটির দ্রুত আধুনিকায়ন চান সরকারি গৈলা মডেল মাধ্যমিক বিদ্যালয়ের অষ্টম শ্রেণির শিক্ষার্থী তানজিলা আক্তার ও আয়েশা আক্তার।

এ বিষয়ে গৈলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শফিকুল হোসেন বলেন, সমস্যাটি দীর্ঘ দিনের হলেও সেতু তৈরি করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে অনুরোধ করেছি, তবে আশা করি খুব শীঘ্রই সেখানে একটি সেতু তৈরি করা হবে।

এব্যাপারে স্থানীয় সরকার প্রকৌশল বিভাগ এলজিইডি’র উপজেলা প্রকৌশলী শিপলু কর্মকার বলেন, বাঁশের সাঁকোর স্থানে সেতু নির্মাণের জন্য প্রকল্প তৈরি করা হচ্ছে। বরাদ্দ পেলেই দ্রুত এর নির্মাণকাজ শুরু করা হবে।

বাংলাদেশ সময়: ১২২৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০২২
এমএস/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।