ঢাকা, মঙ্গলবার, ১৬ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নেছারাবাদে টিকা দেওয়া নিয়ে সংঘর্ষে আহত ৩

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট   | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০২২
নেছারাবাদে টিকা দেওয়া নিয়ে সংঘর্ষে আহত ৩

পিরোজপুর: পিরোজপুরের নেছারাবাদে (স্বরূপকাঠি) টিকা দেওয়াকে কেন্দ্র করে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে তিনজন আহত হওয়ার খবর পাওয়া গেছে।

 

শনিবার (২৬ ফেব্রুয়ারি) সকালে উপজেলার সুটিয়াকাঠি ইউনিয়ন পরিষদ কেন্দ্রে এ ঘটনা ঘটে বলে স্থানীয়রা জানান।

জানা যায়, ওই দিন দেশব্যাপী করোনা সংক্রমণ প্রতিরোধে একই দিনে এক কোটি কোভিড ভ্যাকসিন প্রদান কর্মসূচি পালন বা গণটিকা দেওয়া হচ্ছে। যে কারণে পিরোজপুর জেলার ২১৬টি টিকা কেন্দ্র নির্দিষ্ট করা হয়। এর মধ্যে, স্বরূপকাঠি উপজেলার সুটিয়াকাঠি ইউনিয়ন পরিষদ কেন্দ্রে লাইনে দাঁড়ানোকে কেন্দ্র করে সংঘাতে জড়ান কয়েকজন যুবক। মারামারি থামতে চেষ্টা করে পরিষদের গ্রাম পুলিশেরা।

টিকা প্রত্যাশীদের অনেকেই জানান, টিকা কেন্দ্রে স্বাস্থ্যবিধি মানার বালাই ছিল না। সেখানে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী থাকার কথা থাকলেও কয়েক জন চৌকিদার বা গ্রাম পুলিশ ছাড়া কাউকে দেখা যায়নি।

নেছারাবাদ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবির হোসেন বাংলানিউজকে জানান, টিকা নিতে এসে লাইনে দাঁড়ানোকে কেন্দ্র করে সামান্য সংঘর্ষ হয়েছিল তবে পুলিশ সঙ্গে সঙ্গে বিষয়টি সমাধান করে ফেলেছে।

জেলা সিভিল সার্জন ডা. মো. হাসনাত ইফসুফ জাকী বাংলানিউজকে জানান, পিরোজপুর জেলায় মোট ২১৬টি টিকা কেন্দ্রে টিকা প্রদান করা হচ্ছে। টিকা কেন্দ্রগুলোতে প্রায় ৭০০ স্বেচ্ছাসেবক নিয়োজিত আছে। এছাড়া কেন্দ্রগুলোতে নিরাপত্তার জন্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সহযোগিতা চাওয়া হয়েছে। তারা কাজ করছে।

বাংলাদেশ সময়: ১৭৪৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০২২
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।