ঢাকা, মঙ্গলবার, ১৬ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পাট ব্যবসায়ীদের পাওনা দ্রুত পরিশোধের সুপারিশ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১১ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০২২
পাট ব্যবসায়ীদের পাওনা দ্রুত পরিশোধের সুপারিশ জাতীয় সংসদ

ঢাকা: পাট ব্যবসায়ীদের বকেয়া পাওনা দ্রুততম সময়ের মধ্যে পরিশোধ করার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য সুপারিশ করেছে সংসদীয় কমিটি ।
বৃহস্পতিবার(২৪ ফেব্রুয়ারি) জাতীয় সংসদের বস্ত্র ও পাট মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির বৈঠকে এ সুপারিশ করা হয়েছে।

কমিটির সভাপতি মির্জা আজমের সভাপতিত্বে সংসদ ভবনে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

কমিটির সদস্য বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত মন্ত্রী গোলাম দস্তগীর গাজী, রনজিত কুমার রায়, নজরুল ইসলাম চৌধুরী, আব্দুল মমিন মণ্ডল, খাদিজাতুল আনোয়ার এবং তামান্না নুসরাত (বুবলী) বৈঠকে অংশগ্রহণ করেন।

বৈঠকে আগের সভায় নেওয়া সুপারিশ বাস্তবায়নের সর্বশেষ অগ্রগতি পর্যালোচনা, বিটিএমসির বন্ধ করা ১৬টি মিল পাবলিক প্রাইভেট পার্টনারশিপ (পিপিপি) এর মাধ্যমে চালু করার বিষয়ে সর্বশেষ অগ্রগতি এবং বাংলাদেশ জুট করপোরেশন (বিজেসি) এর সার্বিক কার্যক্রম নিয়ে আলোচনা হয়।

আগের সভায় শেখ হাসিনা স্পেশালাইজড জুট মিল মাদারগঞ্জ, জামালপুর শীর্ষক প্রকল্পটির কাজ শুরু করার জন্য কমিটির সদস্যদের সর্বসম্মত সমর্থনের পরও মন্ত্রণালয় কোনো কার্যক্রম গ্রহণ না করায় কমিটির পক্ষ থেকে দুঃখ প্রকাশ করা হয় এবং এ ব্যাপারে যথাযথ ব্যবস্থা গ্রহণের জন্য পুনরায় সুপারিশ করা হয়েছে।

বস্ত্র ও পাট মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্যদের নির্বাচনী এলাকায় এক একর ভূমি অধিগ্রহণ করে একটি করে ভোকেশনাল টেক্সটাইল ইনস্টিটিউট স্থাপন এবং বেদখল ও মামলা রোধ করে বিজেসি’র অব্যবহৃত সকল জমি বিক্রি করার বিষয়ে কমিটি সুপারিশ করেছে।

বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সচিব, বিজিএমসি’র চেয়ারম্যান, বস্ত্র ও পাট অধিদপ্তরের মহাপরিচালকসহ  বস্ত্র ও পাট মন্ত্রণালয় এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা বৈঠকে উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৯১০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০২২
এসকে/এসআইএস 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।