ঢাকা, মঙ্গলবার, ১৬ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ভুট্টা ক্ষেতে পড়েছিল ৪ মণ গরুর মাংস!

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট   | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০২২
ভুট্টা ক্ষেতে পড়েছিল ৪ মণ গরুর মাংস!

লালমনিরহাট: ভুট্টা ক্ষেতের ভেতরে বস্তাবন্দি ৪ মণ গরুর মাংস উদ্ধার করেছে লালমনিরহাটের পাটগ্রাম থানা পুলিশ।

বৃহস্পতিবার (২৪ ফেব্রুয়ারি) বিকেলে পাটগ্রাম উপজেলার দহগ্রামের একটি ভুট্টা ক্ষেত থেকে মাংসগুলো উদ্ধার করে পুলিশ।

পুলিশ জানায়, দেশে গরুর মাংসের দাম বেড়ে যাওয়ায় কতিপয় চোরাকারবারিরা ভারতীয় গরু ক্রয় করে দহগ্রামে নিয়ে আসে। কড়িডোর গেটে জীবন্ত গরু পাচার করা অসম্ভব হওয়ায় চক্রটি গরুগুলো জবাই করে মাংস বস্তা ভরে কড়িডোর গেট অতিক্রম করে। পরে এসব মাংস জেলা শহরসহ সারাদেশে পাঠানো হয়। গরু জবাই করার দীর্ঘ সময় পরে এসব মাংস ক্রেতার হাতে পৌঁছায়। ফলে মাংসগুলো মানহীন হয়ে স্বাস্থ্যের জন্য ক্ষতিকর হয়ে উঠে। এসব মাংস খেয়ে নানা রোগে ভুগছে ক্রেতারা।

দহগ্রামের ভিতরে এমন মাংস পাচারবারী চক্রের উৎপাত লাগামহীন ভাবে বেড়েছে। চক্রটি গরু নিয়ে এসে বাঁশ বাগান, ভুট্টা ক্ষেতের আড়ালে জবাই করে মাংস বস্তাবন্দি করে সুযোগমত পাচার করছে। এমন একটি গোপন সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার বিকেলে পাটগ্রাম থানা পুলিশ দহগ্রামের ওসমানের বাড়ির পাশে একটি ভুট্টা ক্ষেতে অভিযান চালিয়ে বস্তাবন্দি ৪ মণ মাংস উদ্ধার করে। তবে কাউকে গ্রেফতার বা আটক করতে পারেনি পুলিশ।

পাটগ্রাম থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওমর ফারুক বাংলানিউজকে বলেন, ভুট্টা ক্ষেত থেকে ৪ মণ মাংস উদ্ধার করে উপজেলা প্রাণিসম্পদ বিভাগকে জানানো হয়েছে। তারা এসে মাংসের গুণগত মান পরীক্ষা করে পরবর্তীকালে সিদ্ধান্ত নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৯০০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০২২
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।