ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

খাগড়াছড়িতে মারমা ভাষাভিত্তিক প্রতিযোগিতা অনুষ্ঠিত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২১, ২০২২
খাগড়াছড়িতে মারমা ভাষাভিত্তিক প্রতিযোগিতা অনুষ্ঠিত চিত্র অংকনে ব্যস্ত শিশুরা। ছবি: বাংলানিউজ

খাগড়াছড়ি: মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন উপলক্ষে খাগড়াছড়িতে চিত্রাঙ্কন মারমা ভাষাভিত্তিক প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ করা হয়েছে।

সোমবার (২১ ফেব্রুয়ারি) সকালে ভাষাশহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা জানিয়ে ৮০ জন শিক্ষার্থী চিত্রাঙ্কন মারমা ভাষাভিত্তিক প্রতিযোগিতায় অংশ নেয়।

 

বাংলাদেশ মারমা ভাষা ধর্মীয় শিক্ষাপরিষদ কেন্দ্রীয় কমিটি এ অনুষ্ঠানসহ নানা কর্মসূচির আয়োজন করেছে।

পরে বিজয় হাতের লেখায় ক,খ,গ বিভাগে ৩ জন করে ৯ জন, কবিতায় ৯ জন ও চিত্রাঙ্কনে ক,খ বিভাগে ৬ জনের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।  

এতে বিচারকে দায়িত্বে ছিলেন ভদন্ত সুমনাথের (প্রতিষ্ঠাতা), পরীক্ষা নিয়ন্ত্রক হ্লাসিংথোয়াই মারমা। এতে ক বিভাগে ১ম শ্রেনি থেকে ৫ম ও ৬ষ্ঠ থেকে কলেজ শিক্ষার্থীরাও অংশ নেন।  
মংসাউ মারমার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ড. অংক্যজাই মারমা। বিশেষ অতিথি হিসেবে অনুষ্ঠানে চাইলা মারমা, ভদন্ত নাইন্দাগা ভিক্ষু,ভদন্ত এম ইন্দবংশ,ভদন্ত আগাসারা ভিক্ষু।

অনুষ্ঠানে যথাযোগ্য মর্যাদায় ভাষাশহীদদের প্রতি শ্রদ্ধা জানানোর সঙ্গে সঙ্গে নিজ নিজ মাতৃভাষার প্রতি অফুরন্ত ভালোবাসার মধ্য চিত্রাঙ্কনে ফুটিয়ে তোলে অংশ গ্রহণকারীরা।

বাংলাদেশ সময়: ১৮২৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২১, ২০২২
এডি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।